HomeBikeBajaj-Triumph জুটির প্রথম বাইক বাজারে আসছে কবে? জেনে নিন লেটেস্ট আপডেট

Bajaj-Triumph জুটির প্রথম বাইক বাজারে আসছে কবে? জেনে নিন লেটেস্ট আপডেট

বাজাজ (Bajaj) এবং ট্রায়াম্ফ (Triumph)-এর জোট ফের সংবাদ শিরোনামে উঠে এল। দুই জনপ্রিয় টু-হুইলার নির্মাতার যৌথভাবে তৈরি তাদের একটি মোটরসাইকেল গত বছরই লঞ্চ করার কথা ছিল। কিন্তু বিশেষ কারণে তা আর বাস্তবায়িত হয়নি। সব ঠিকঠাক চললে প্রায় এক বছর বিলম্বের Bajaj-Triumph এর প্রথম মোটরসাইকেল ২০২৩-এর শেষার্ধে আত্মপ্রকাশ করবে বলে সূত্রের তরফে দাবি করা হয়েছে।

Bajaj-Triumph-এর বাইক ২০২৩-এর শেষের দিকে লঞ্চ হবে

একটি প্রতিবেদন অনুযায়ী, বাইকটির ডিজাইনে কিছু পরিবর্তন ঘটানোর জন্য লঞ্চ পিছিয়ে দেওয়া হয়। তবে এই সম্পর্কে বিশেষ কোন তথ্য সামনে আসেনি। ফাঁস হওয়া ছবিতে দেখা গেছে, উভয় সংস্থা একাধিক রেঞ্জের মোটরসাইকেল আনার প্রস্তুতি নিচ্ছে। ২৫০ ও ৪০০ সিসি ইঞ্জিন ব্যবহার করা হবে। যা KTM-এর উক্ত সেগমেন্টের বাইক থেকে নেওয়া হবে।

Bajaj-Triumph বাইক কেমন হবে

এখনও পর্যন্ত ট্রায়াম্ফের দুটি বাইকের দর্শন পাওয়া গেছে – একটি মডার্ন রেট্রো এবং একটি স্ক্র্যাম্বলার। যা দেখে অনুমান করা হচ্ছে, এই মডেল দুটি বাজাজ-ট্রায়াম্ফ জোটের প্রাথমিক মোটরসাইকেল হিসেবে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে ধোঁয়াশা রয়েছে যে, ২৫০ ও ৪০০ সিসির ভার্সন দুটি আদৌ ভারতের বাজারে হাজির করা হবে কিনা।

অনুমান করা হচ্ছে, ৪০০ সিসির মোটরসাইকেলটি ইউরোপের বাজারের জন্য তৈরি করছে বাজাজ-ট্রায়াম্ফ। তবে দামের বিচারে ২৫০ সিসির মডেলটি ভারতের বাজারের জন্য আদর্শ হয়ে উঠতে পারে। আশা করা হচ্ছে, EUCMA 2023-এর অনেক আগেই মডেল দুটি আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করবে। এ বছরে লঞ্চ হতে চলা মডেলগুলি বাজাজের চাকানের কারখানায় এগুলি তৈরি হবে। ২০২৪-এর শুরুতে হতে পারে অফিশিয়াল লঞ্চ।

RELATED ARTICLES

Most Popular