HomeBikeHero Karizma ম্যাচো লুকে বাজারে ফিরছে, নতুন নাম প্রকাশ্যে চলে এল

Hero Karizma ম্যাচো লুকে বাজারে ফিরছে, নতুন নাম প্রকাশ্যে চলে এল

Hero Karizma-র কথা মনে পড়ে? ২০১০ সালের আগে ২০০ সিসি মোটরসাইকেল হিসেবে যেটি বাজার কাঁপিয়েছিল। সেসময় টেলিভিশনে জনপ্রিয় অভিনেতা ঋত্বিক রোশন-কে অ্যাড দিতে দেখে, তরুণ প্রজন্মের হার্টথ্রব বৃদ্ধি পেত। কিন্তু ২০১১-তে হিরো আর হোন্ডা আলাদা হয়ে যাওয়ার পর মোটরসাইকেলটির বিক্রি আস্তে আস্তে বন্ধ করে দেওয়া হয়।

নতুন Hero Karizma আসতে চলেছে

পরবর্তীতে যদিও বাজারে এসেছিল Hero Karizma ZMR, কিন্তু এটি মানুষের মনে বিশেষ ভাবে দাগ কাটতে পারেনি। এবারে Karizma মোটরবাইকটি নয়া অবতারে হাজির করতে চলেছে ভারতের বৃহত্তম টু-হুইলার ব্র্যান্ড হিরো মোটোকর্প (Hero MotoCorp)।

Hero Karizma-তে কেমন ইঞ্জিন ব্যবহার করা হবে

সাম্প্রতিক এক রিপোর্টে দাবী করা হয়েছে, Karizma-কে বাজারে প্রত্যাবর্তনের বিষয়টি অতি গুরুত্বের চোখে দেখছে হিরো মোটোকর্প। এদেশে তাদের দায়ের করা দুটি ট্রেডমার্ক ইঙ্গিত দিচ্ছে যে এবারে বাইকটি নতুন প্রজন্মের মডেলে ফেরানো হতে পারে। এর ইঞ্জিনটি Xpulse 200 থেকে ধার করা হবে। এদিকে বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হচ্ছে, এতে একটি ২১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হবে।

করিজমা-র ইঞ্জিন থেকে সর্বোচ্চ ২৫ বিএইচপি শক্তি এবং ৩০ এনএম টর্ক উৎপন্ন হতে পারে। এর সাথে সংযুক্ত থাকবে ৬-স্পিড গিয়ারবক্স। হিরো যে দুই মোটরসাইকেলের জন্য ট্রেডমার্ক দায়ের করেছে তার মধ্যে প্রথমটি হতে পারে Karizma XMR (নতুন নাম)। অপর মডেলটি Karizma XMR 210 নামে বাজারে আসতে পারে। XMR মডেলটিতে ZMR-এর ঘরানা বজায় রাখা হবে। আশা করা হচ্ছে এটি হতে পারে একটি সেমি-ফেয়ার্ড মোটরসাইকেল। যেখানে XMR 210 ফুল-ফেয়ার্ড ভার্সন হিসেবে আসবে।

RELATED ARTICLES

Most Popular