Honda-র মুকুটে নতুন পালক, এই রাজ্যে 40 লক্ষ মোটরসাইকেল ও স্কুটার বিক্রি করে নজির

Avatar

Published on:

Honda India Crosses 40 Lakh Sales Milestone

জনসংখ্যার বিচারে ভারতবর্ষের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশ। আর সে রাজ্যেই ৪০ লক্ষ টু-হুইলার বিক্রি করার নজির স্থাপন করলো হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া (HMSI)। গত মঙ্গলবার জাপানের এই সংস্থা তাদের এহেন সাফল্যের কথা জানিয়েছে। বিগত ছয় বছরের মধ্যে বিক্রির গতি দ্বিগুণ বাড়িয়ে ২০ লক্ষ গ্রাহককে নিজেদের পরিবারের সঙ্গে জুড়তে সক্ষম হয়েছে হোন্ডা। এমনকি প্রথম ২০ লক্ষ বাইক বিক্রি করতে যে সময় লেগেছে তার চেয়ে তিনগুণ দ্রুত গতিতে পরবর্তী ২০ লক্ষ বাইক বিক্রি করেছে তারা।

বিগত ২০০১ সালে হোন্ডা তার প্রথম স্কুটার অ্যাক্টিভা-কে নিয়ে ভারতে যাত্রা শুরু করে। দেশের বৃহত্তম টু-হুইলার মার্কেট উত্তরপ্রদেশে প্রথম ১৬ বছরে ২০ লক্ষ গ্রাহক অর্জন করতে সক্ষম হয় হোন্ডা। যোগীরাজ্যে Honda Activa 6G ও Shine মডেলের চাহিদা সর্বোচ্চ। এমনকি উত্তরপ্রদেশ সহ সারা দেশেই গ্রাহকদের সুবিধার্থে বিভিন্ন সেগমেন্টে নানা ধরনের অফার নিয়ে হাজির হয় HMSI।

উত্তরপ্রদেশে হোন্ডার এই সাফল্যে যথেষ্ট উচ্ছ্বসিত সংস্থার সব মহলের কর্মীরা। হোন্ডার মুখ্য কার্যনির্বাহী আধিকারিক, ম্যানেজিং ডিরেক্টর ও প্রেসিডেন্ট আতুসি ওগাতা এই প্রসঙ্গে বলেন, “ভারতের সবচেয়ে বড় টু-হুইলারের বাজারে এই মাইলফলক স্পর্শ করতে পেরে আমরা সত্যিই গর্বিত। এই রাজ্য আমাদের সামনে এক বৃহৎ গ্রাহক সম্ভার এনে দিতে সক্ষম হয়েছে”।

প্রসঙ্গত, ডিলারশিপ, অথোরাইজড সার্ভিস সেন্টার এবং আউটলেট নিয়ে সমগ্র উত্তর প্রদেশ জুড়ে সংস্থার ৬৭০ এর বেশি টাচ পয়েন্ট রয়েছে। সেখানে গ্রাহকরা নিজের সুবিধামতো সার্ভিস পাওয়ার পাশাপাশি বিপুল সংখ্যক দুই চাকার মডেলের মধ্যে থেকে নিজের পছন্দের মডেল বেছে নেওয়ার সুযোগ পাবেন। বর্তমানে সে রাজ্যে রয়েছে হোন্ডার চারটি স্কুটার মডেল- Activa 6G, Activa 125, Dio এবং Grazia 125।

মোটরবাইকের মধ্যে রয়েছে আটটি মডেল। ১১০ সিসি ক্যাটাগরিতে মিলবে CD 110 Dream এবং Livo। অন্যদিকে ১২৫ সিসির ক্যাটাগরিতে পাওয়া যাবে SP125 ও Shine। ১৬০ সিসিতে মিলবে X-Blade ও Unicorn। ১৮০-২০০ সিসিতে কেনা যাবে Hornet 2.0 ও CB200X। এছাড়াও রয়েছে বেশ কিছু স্পেশাল এডিশনের মডেল।

সঙ্গে থাকুন ➥