HomeBikeমুখ অবিকল Bunblebee! চোখ ছানাবড়া Honda বাইকের কাস্টমাইজেশনে

মুখ অবিকল Bunblebee! চোখ ছানাবড়া Honda বাইকের কাস্টমাইজেশনে

হলিউডের বিখ্যাত ট্রান্সফর্মারস(Transformers) সিরিজের সিনেমাগুলির কথা খেয়াল আছে? আর সেখানকার জনপ্রিয় চরিত্র বাম্বেলবি (Bumblebee)-কে মনে আছে নিশ্চয়ই! Chevrolet Camaro মডেলের হলুদ গাড়িটি কীভাবে পরিণত হয়ে যেত কিউট দেখতে এক রোবটে সে কথা সে কথা স্মরণে আছে অনেকেরই। এবার এই চরিত্রের অনুসরণেই আস্ত একটি মোটরবাইক মডিফাই করে ফেলল আরএইচ কাস্টমস নামে এক ভারতীয় প্রতিষ্ঠান।

এমনিতেই দেশে ও বিদেশের বিভিন্ন প্রান্তে বাইকপ্রেমী মানুষজন অদ্ভুত সমস্ত ডিজাইনে নিজের সাধের বাইকটিকে মডিফাই করেন। এমন বহু ঘটনার সাক্ষী থেকেছি আমরা। এবার সেই তালিকায় যুক্ত হল Honda X4 1300 বাইকটি। ব্যাম্বেলবি চরিত্রের অনুকরণে এক অভিনব চেহারায় ধরা দিয়েছে হোন্ডার ওই বাইকটি।

এর হেডল্যাম্পের পরিবর্তে সম্পূর্ণ বাম্বেলবির মুখের আদলে এলইডি লাইট যুক্ত হেডল্যাম্প ইউনিট জুড়েছে। মাথায় রয়েছে দুটি অ্যান্টেনা। এমনকি এর হেডল্যাম্পের পুরোটাই আমেরিকা থেকে আনা হয়েছে, কারণ হলিউডের সিনেমার চরিত্রের অনুকরণে বানানো মোটরসাইকেলের যন্ত্রাংশ সে দেশ থেকে আনাই যুক্তিসঙ্গত এবং সহজলভ্য। বাইকটির বাকি অংশে এই চরিত্রের মতোই রঙের প্রলেপ পড়েছে। তাই পুরো বাইকটি হলুদ রংয়ের আভায় উজ্জ্বল।

শুধু এটুকুই নয়, এর সম্পূর্ণ চ্যাসিসটিও মডিফাই করা হয়েছে। এর পেছনে রয়েছে একটি ছোট টেল সেকশন, যা পেছন থেকে দেখলে অনেকটাই চপারের মতো মনে হবে। সম্পূর্ণ বাইকটির দৈর্ঘ্য প্রায় ৭ ফুট এবং তা অ্যালুমিনিয়াম ৬০৬১ দ্বারা নির্মিত অ্যালয় হুইলের উপর বসানো। বাইকটির সামনে রয়েছে ১৩০ মিমি সাইজের টায়ার যুক্ত ২১ ইঞ্চির অ্যালয় হুইল। আর পিছনে রয়েছে ৩০০ মিমি টায়ার যুক্ত ১৮ ইঞ্চির চাকা।

এর সম্পূর্ণ বডি প্যানেল সংস্থার কর্মীদের হাতেই কাস্টমাইজড করা। তাই এর ফেন্ডার, ট্যাংক, সিটপ্লেট, সাইড প্যানেল সবকিছুই সংস্থার ঘরেই তৈরি। এছাড়াও বাইকটির ক্যাম কভারটি 1972 Camaro SS থেকে নেওয়া, তাই এটিও বাইরে থেকেই আমদানি করা হয়েছে। একইভাবে টেল লাইট ও টার্ন ইন্ডিকেটরটিও বিদেশ থেকে আনানো।

RELATED ARTICLES

Most Popular