Homeবাইক ও স্কুটারBajaj দাম না বাড়িয়ে Husqvarna Svartpilen 250 ও Vitpilen 250 দুই নতুন রঙে লঞ্চ করল, কিনবেন নাকি

Bajaj দাম না বাড়িয়ে Husqvarna Svartpilen 250 ও Vitpilen 250 দুই নতুন রঙে লঞ্চ করল, কিনবেন নাকি

উৎসবের মরসুমে দু’চাকার চাহিদা মাথায় রেখে Bajaj-এর অধীনস্থ সুইডিশ ব্র্যান্ড Husqvarna তাদের Svartpilen 250 ও Vitpilen 250 মোটরসাইকেলদ্বয় একজোড়া নতুন কালার অপশনের সাথে লঞ্চ করেছে। উল্লেখযোগ্য বিষয় হল, দাম না বাড়িয়েই নয়া আপডেট দিয়েছে সংস্থা। ফলে আগের মতো Svartpilen 250 Vitpilen 250 এর দাম যথাক্রমে ২,১৯,৮৭৮ টাকা ও ২,১৮,২৫১ টাকা (এক্স শোরুম)। দেশজুড়ে ছড়িয়ে থাকা সমস্ত KTM Husqvarna এর শোরুম থেকে ইতিমধ্যেই নতুন রংয়ের মডেলগুলির বুকিং নেওয়া শুরু হয়ে গিয়েছে। আগ্রহী ক্রেতাগণ সংস্থার অথরাইজড ডিলারের কাছ থেকে কিংবা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তার পছন্দের রং অর্ডার দিতে পারবেন।

Svartpilen 250 এর ক্ষেত্রে নতুন রংটি হলো ব্ল্যাক ব্লু মুনসাইন, যা কালো রংয়ের ম্যাট ফিনিশের সাথে বেজ গ্রে রঙের সিট কাউল নিয়ে আত্মপ্রকাশ করছে। অন্যদিকে, Vitpilen 250 পেয়েছে নতুন সিরামিক হোয়াইট রঙের অপশন। এক্ষেত্রে সিরামিক হোয়াইট রংয়ের ম্যাট ফিনিশের সঙ্গে গ্লসি, ডার্ক ও সিলভার মেটালিক কালারের সিট দেখতে পাওয়া যাবে। বলাবাহুল্য, নতুন পেইন্ট স্কিম ছাড়া বাইক দু’টির স্পেসিফিকেশন বা ফিচার সবই অপরিবর্তিত।

husqvarna vitpilen 250 launched

ইঞ্জিন স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে প্রতিটি বাইকে ২৫০ সিসির ফুয়েল ইনজেক্টেড, লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার হয়েছে, KTM Duke 250 ও 250 Adventure মডেলও যার দ্বারা পরিচালিত। এই ইঞ্জিন সর্বোচ্চ ৯,০০০ আরপিএম গতিতে ৩১ হর্স পাওয়ার শক্তি এবং ৭,৫০০ আরপিএম গতিতে ২৪ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। সাথে সিক্স স্পিড ট্রান্সমিশন ও স্লিপার ক্লাচ রয়েছে।

Svartpilen 250 Vitpilen 250 এর হাইলাইট তার হালকা ট্রেলিস ফ্রেম ও সাধারণ এবং ছিমছাম লুকের স্ক্যান্ডিনেভিয়ান ডিজাইন। সাসপেনশনের জন্য সামনে ৪৩ মিমি WP APEX এর ইউএসডি ফর্ক এবং পিছনে WP APEX এর মনোশক অ্যাবজর্ভার দেওয়া রয়েছে। ব্রেকিং সিস্টেম সামলাতে সামনের চাকায় ৩২০ মিমি ডিস্ক ও পিছনের চাকায় ২৩০ মিমি ডিস্ক ব্যবহার করা হয়েছে। সেফটি ফিচার্স হিসাবে স্ট্যান্ডার্ড সংস্করণে ডুয়েল চ্যানেল এবিএস বিদ্যমান।

তবে আপনার মনে হতেই পারে যে Svartpilen 250 ও Vitpilen 250 এর মধ্যে পার্থক্য কোথায়? সে ক্ষেত্রে বলি প্রথম মডেলটিতে বসার ভঙ্গি খানিকটা সামনের দিকে উঁচু। তাছাড়াও এতে রাগেড লুক ও ডুয়েল পারপাস টায়ার আছে, যার ফলে সমতল কিংবা উঁচু-নিচু রাস্তা সব ক্ষেত্রেই সমান পারদর্শিতার সাথে এটি চালানো সম্ভব। কিন্তু Vitpilen 250 বাইকটি খানিকটা স্পোর্টি লুক নিয়ে অবতীর্ণ হয়েছে। এর সাথে রয়েছে “ক্লিপ-অন” হ্যান্ডেল বার।

RELATED ARTICLES

আরও পড়ুন