2023-এ একঝাঁক নতুন টু-হুইলার বাজারে আনছে Honda, আপনি কোনটা কিনবেন, থাকল লিস্ট

Avatar

Published on:

Honda New 2 Wheelers 2023 Launch Soon

২০২২ সাল দেশে হোন্ডা-প্রেমীদের জন্য খানিকটা হতাশ ভাবে কাটলেও সেই আক্ষেপ এবার মুছিয়ে দেবে হোন্ডা নিজেই। কারণ ২০২৩-এ হোন্ডার ঝুলিতে যুক্ত হতে চলেছে বিভিন্ন ধরনের বাইকের সম্ভার। এমনকি বাদ পড়েনি বৈদ্যুতিক টু-হুইলার। চলতি বছরে প্রথমবারের জন্য তাদের ইলেকট্রিক স্কুটার লঞ্চ হতে পারে আমাদের দেশে। ২০২৩ সালে কোন কোন মডেল ভারতে লঞ্চ করবে হোন্ডা তারই সম্ভাব্য তালিকা রইল এই প্রতিবেদনে।

Honda Transalp

বিগত কয়েক দশক আগে বাজার কাঁপানো সাবেকি মোটরসাইকেলের অত্যাধুনিক সংস্করণ নিয়ে বাজারে আসছে Honda Transalp। ইতিমধ্যেই ইতালিতে অনুষ্ঠিত EICMA-তে এই বাইকের ঝলক দেখেছে গোটা দুনিয়া। চলতি বছরের শেষেই ভারতের দিকে পা বাড়াবে হোন্ডার এই নতুন বাইক। দাম হতে পারে ১১ লাখ টাকার(এক্স শোরুম) কাছাকাছি।

Honda Activa Electric

জাপানের এই সংস্থা ইতিমধ্যেই সকলকে আশ্বস্ত করেছে যে ২০২৩-র শুরুর দিকেই ভারতে আসতে চলেছে তাদের প্রথম ব্যাটারি চালিত স্কুটার। এই নতুন স্কুটারটি সংস্থার সবচেয়ে বিশ্বস্ত অ্যাক্টিভার প্ল্যাটফর্মের উপরেই নির্মিত হবে। যদিও ব্যাটারি চালিত সংস্করণ হওয়ায় বদল হবে কিছু। ২০২৩-র শেষের দিকে কিংবা ২০২৪-র শুরুতেই আনুষ্ঠানিকভাবে ভারতের মাটি স্পর্শ করবে হোন্ডা অ্যাক্টিভা ইলেকট্রিক। এর সম্ভাব্য এক্স শোরুম মূল্য হবে ১.১০ লাখ টাকা।

নতুন কমিউটার বাইক

প্রতিদিনের যাতায়াতের কথা মাথায় রেখে কমিউটার সেগমেন্টে সাশ্রয়ী মূল্যে নতুন কোনো বাইক আনার পরিকল্পনা রয়েছে হোন্ডার মাথায়। এটি ১০০-১১০ সিসি ইঞ্জিন সমৃদ্ধ হবে। যদিও ইতিমধ্যেই ৭০,৩১৫ টাকা দামে সংস্থার হাতে রয়েছে CD110 Dream বাইকটি। তাই এই নতুন কমিউটার বাইকটির দাম খানিকটা বেশি হতে পারে। তবে তাদের এই নতুন বাইকটি Hero Splendor Plus এবং Hero HF Deluxe-র প্রধান প্রতিদ্বন্দ্বী হবে তা নিঃসন্দেহে বলা যায়।

Honda CB500F

গত বছরেই বিগ উইং শোরুমের হাত ধরে হোন্ডা লঞ্চ করেছিল CB300F। আর এই বছর আসতে চলেছে CB500F। যে সমস্ত বাইকপ্রেমী ৫০০ সিসির প্যারালাল টুইন ইঞ্জিনের জন্য অধীর আগ্রহে বসে রয়েছেন তাদের সাধ পূরণ হবে এবার। ইতিমধ্যেই বেঙ্গালুরুতে অবস্থিত হোন্ডার বিগ উইং শোরুমে দেখা মিলেছে এর। বাইকটির আনুমানিক দাম হবে ৪.৮ লাখ টাকার(এক্স শোরুম) আশেপাশে। এদেশে CB500F এর প্রধান প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছে QJ Motor SRK 400 এবং KTM 390 Duke।

Honda CB750 Hornet

২০২২ সালের Intermot মোটরসাইকেল মেলায় প্রথমবারের জন্য জনসমক্ষে এসেছে Honda CB750 Hornet। প্যারালাল টুইন ইঞ্জিন, প্রিমিয়াম আন্ডারপিনিং, অত্যাধুনিক ফিচার এবং আক্রমনাত্মক লুক এই সব কিছুই ভারতবাসীকে হোন্ডার এই বাইকের জন্য পাগল করে তুলেছে। তবে সংস্থার প্রতিটি প্রিমিয়াম রেঞ্জের বাইকের মতই এতেও থাকবে প্রিমিয়াম প্রাইস ট্যাগ। Honda CB750 Hornet মডেলটির এক্স শোরুম মূল্য ১১ লাখ টাকা হলে অবাক হওয়ার কিছু নেই।

সঙ্গে থাকুন ➥