HomeBikeRoyal Enfield এর এই বাইক প্রত্যেকের পছন্দ, বিক্রিও সবার থেকে বেশি, মাইলেজ...

Royal Enfield এর এই বাইক প্রত্যেকের পছন্দ, বিক্রিও সবার থেকে বেশি, মাইলেজ কেমন

Royal Enfield Classic 350-এর জয়ধ্বজা সগর্বে উড়ে চলেছে। যার জনপ্রিয়তা দিনকে দিন বেড়েই চলেছে। আসলে রেট্রো মোটরসাইকেলটির ডিজাইনে এমন এক আকর্ষণ রয়েছে, যা ক্রেতাদের প্রবলভাবে আকৃষ্ট করে। যে কারণে এটি রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর বেস্ট-সেলিং মডেল। গত মাসেও যার ধারা অব্যাহত থাকতে দেখা গেল। ফেব্রুয়ারি ২০২৩-এ মোট ২৭,৪৬১ ইউনিট Classic 350 বিক্রি হয়েছে। যা সংস্থার বাকি মডেলগুলির তুলনায় বেশি। চলুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-র এত জনপ্রিয়তার কারণ কী, বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Royal Enfield Classic 350 স্পেসিফিকেশন

Classic 350-র লেটেস্ট মডেলটি সংস্থার নতুন ‘J’ প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে এসেছে। মোটরসাইকেলটিতে রয়েছে একটি ৩৪৯ সিসি, এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন। যা Meteor 350 ও Hunter 350-তেও ব্যবহার করা হয়েছে। ৫-স্পিড গিয়ারবক্স যুক্ত মোটরটি থেকে ৬,১০০ আরপিএম গতিতে ২০.২ বিএইচপি শক্তি ও ৪,০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। Classic 350 এক লিটার পেট্রোলে ৩২ কিলোমিটার মাইলেজ প্রদান করে, এবং ট্যাঙ্ক ফুল থাকলে ৪১৬ কিলোমিটার পথ চলা যায়।

Royal Enfield Classic 350 ভ্যারিয়েন্ট ও কালার

মোটরসাইকেলটি ছয়টি বিকল্পে বেছে নেওয়া যায় – রেডিছ সিঙ্গেল চ্যানেল এবিএস, হ্যালসিয়ন সিঙ্গেল চ্যানেল এবিএস, হ্যালসিয়ন ডুয়েল চ্যানেল এবিএস, ক্লাসিক সিগন্যাল ডুয়েল চ্যানেল এবিএস, ক্লাসিক ডার্ক ডুয়েল চ্যানেল এবিএস, এবং ক্লাসিক ক্রোম ডুয়েল চ্যানেল এবিএস। ১১টি রঙে উপলব্ধ বাইকটি – রেডিছ শেগ গ্রীন, রেডিছ গ্রে, হ্যালসিয়ন ব্ল্যাক, হ্যালসিয়ন গ্রীন, হ্যালসিয়ন ব্লু, সিগনাল মার্শ গ্রে, সিগন্যাল ডেজার্ট স্যান্ড, গানমেটাল গ্রে, ডার্ক স্টিল্থ ব্ল্যাক, ক্রোম রেড এবং ক্রোম ব্রাউন।

Royal Enfield Classic 350 ভ্যারিয়েন্ট অনুযায়ী দাম

রেডিছ সিঙ্গেল চ্যানেল এবিএস – ১.৯০ লক্ষ টাকা
হ্যালসিয়ন সিঙ্গেল চ্যানেল এবিএস – ১.৯৩ লক্ষ টাকা
হ্যালসিয়ন ডুয়েল চ্যানেল এবিএস – ১.৯৯ লক্ষ টাকা
ক্লাসিক সিগন্যাল ডুয়েল চ্যানেল এবিএস – ২.১০ লক্ষ টাকা
ক্লাসিক ডার্ক ডুয়েল চ্যানেল এবিএস – ২.১৭ লক্ষ টাকা
ক্লাসিক ক্রোম ডুয়েল চ্যানেল এবিএস – ২.২১ লক্ষ টাকা (উপরের প্রতিটি মূল্য এক্স-শোরুম প্রাইস অনুযায়ী)।

Royal Enfield Classic 350 ফিচার্স

Royal Enfield Classic 350-এর ফিচারের তালিকায় উপস্থিত একটি হ্যালোজেন হেডলাইট, প্রথাগত ব্লিঙ্কার, ট্রিপার নেভিগেশন সিস্টেম সহ একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এবং একটি ইউএসবি চার্জিং পোর্ট। এছাড়া রয়েছে একটি অ্যানালগ স্পিডোমিটার সহ এলসিডি স্ক্রিন। যেখানে ওডোমিটার, ট্রিপ মিটার, ক্লক এবং ফুয়েল গজ সম্পর্কিত তথ্য ভেসে উঠবে। বাইকটি সিঙ্গেল এবং ডুয়েল – উভয় চ্যানেল এবিএস সহ কেনা যায়।

RELATED ARTICLES

Most Popular