Royal Enfield Super Meteor 650 লঞ্চ হবে নভেম্বরে? ক্রমশ বাড়ছে সম্ভাবনা

Avatar

Published on:

Royal Enfield Super Meteor 650 may launch next month

এই মুহূর্তে বাইকমহলে আলোচনার অন্যতম বিষয় Super Meteor 650। রয়্যাল এনফিল্ডের তৃতীয় ৬৫০ সিসি মডেল হিসাবে এই বহু প্রতীক্ষিত মোটরসাইকেল প্রথমে নভেম্বরে অনুষ্ঠিত ইতালির EICMA ইভেন্টে আত্মপ্রকাশ করে তারপর ভারতে আয়োজিত রাইডার ম্যানিয়া ইভেন্টে লঞ্চ হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। সংস্থার 650 Twins-এর মতো একই প্ল্যাটফর্মে তৈরি হচ্ছে এটি‌।

ক্রুজার বাইকটির উপর দীর্ঘ দিন ধরে কাজ চললেও প্রথম দেখা মেলে দেড় বছর আগে‌। প্রসঙ্গত, রয়্যাল এনফিল্ডের শেষ ৬৫০ সিসি বাইক হিসাবে Interceptor লঞ্চ হয়েছে চার বছর হতে চলল। ফলে রয়্যাল এনফিল্ডের ওই ইঞ্জিন ক্যাপাসিটির নতুন বাইক বাজারে আসা এখন শুধু সময়ের অপেক্ষা।

বিশ্ববাজারে উন্মোচিত হওয়ার পর 2022 রাইডার ম্যানিয়াতে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হবে Royal Enfield Super Meteor 650 ৷ নানা মহলে গুঞ্জন তেমনই। ইভেন্টটি আগামী ১৮ নভেম্বর থেকে শুরু হয়ে ২০ নভেম্বর পর্যন্ত চলবে বলে আয়োজকদের তরফে জানানো হয়েছে। এদিকে অনেক বাইকপ্রেমীই Super Meteor 650 এর মতো ক্রুজারের জন্য অপেক্ষা করে আছেন, বিশেষ করে যারা পূর্বে বা এখনও Classic 500 বা Bullet চালিয়েছেন বা চালাচ্ছেন। কারণ Interceptor 650 তাদের কাছে কিছুটা অ্যাগ্রেসিভ। যার জন্য দায়ী সিট আর্গোনমিক্স৷ তবে সুপার মিটিয়রের ফরোয়ার্ড সেট ফুটপেগ সে অভিযোগের নিষ্পত্তি করবে বলেই মত।

বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বাইকটি ভারতে রয়্যাল এনফিল্ডের সবচেয়ে দামী মডেল হতে চলেছে। সংস্থা এটির দাম ইন্টারসেপ্টরের থেকে অন্তত হাজার কুড়ি বেশি রাখতে পারে। ফলে সুপার মিটিয়র ৬৫০ ক্রুজারের এক্স-শোরুম মূল্য দাঁড়াবে ৩.০৫ লক্ষে।

সঙ্গে থাকুন ➥