Pulsar এর আলোয় রকেটের গতিতে উড়ছে Harley Davidson, বাইকের রূপান্তর দেখলে চমকে যাবেন

Avatar

Published on:

Harley Davidson inspired by the Bajaj Pulsar

সারা বছর যেমন শুধু বিরিয়ানি খেতে ভালো লাগে না, তেমনই দীর্ঘদিন একটানা প্রিমিয়াম মোটরসাইকেল চালালেও স্বাদ পরিবর্তনের সাধ জাগে। রোজনামচাতে যদি কিছু নতুনত্ব আনা যায়, তবে জীবনকেও রঙিন করে তোলা যায়। আর ক্রেতাদের এই চাহিদা পূরণের জন্যই বাইকের মডিফাই করতে পারদর্শী নানা প্রতিষ্ঠানের জন্ম হয়েছে।

সস্তার মোটরসাইকেলের মধ্যে ভারতের রাস্তায় সবচেয়ে বেশি Bajaj Pulsar-এর কাস্টমাইজেশন নজরে পড়ে। কিন্তু একটি ‘বিগ বাইকে’ পালসারের হেডলাইট কল্পনার অতীত। বাইকপ্রেমীদের চমকে দিয়ে এবার তেমনটাই করে দেখালো পোল্যান্ডের সাজবা নামক একটি গ্যারেজ। Harley-Davidson V-Rods-এর Mephisto এবং Grunwald – এই দুই মডেলকে মডিফাই করে সম্পূর্ণ ভিন্ন লুক দিয়েছে।

আশ্চর্যের বিষয় হল, Harley-Davidson V-Rods-এর বাইক দুটি কাস্টমাইজেশনের ক্ষেত্রে প্রতিষ্ঠানটি Bajaj Pulsar NS200-এর হেডলাইট এবং Ducati Panigale-এর পেছনের অংশ ব্যবহার করেছে। এক্সটেন্ডেড সুইং আর্ম, এবং রিয়ার লিঙ্কড মোনোশক আলাদা করে সংযোজন করা হয়েছে। আবার ফুয়েল ট্যাঙ্কে ব্যাজিং এবং এগজস্ট পাইপের উপর সিলভার ফিনিশিং দেওয়া হয়েছে।

যদিও বাইক জোড়ার পারফরম্যান্স কোনো আপগ্রেড ঘটানো হয়েছে কিনা, সে সম্পর্কে স্পষ্ট তথ্য পাওয়া যায়নি। ফ্রি-ফ্লো এগজস্ট সিস্টেম এবং পেছনের অংশে একটি নাইট্রক্স অক্সাইড সিলিন্ডার রয়েছে। এতে উপস্থিত NOS সিস্টেমটি যদি সক্রিয় হয়ে ওঠে, সেক্ষেত্রে V-Rod-গুলি রকেটের মত উড়বে।

সঙ্গে থাকুন ➥