Top 5 Diwali Gifts: দীপাবলিতে বাইক পাগল বন্ধুকে উপহার দিয়ে চমকে দেবেন? কী দিলে খুশি হবে, দেখুন

Avatar

Published on:

Top 5 Diwali Gifts Biker friend on festival

আজ গোটা দেশজুড়ে পালিত হচ্ছে আলোর উৎসব দীপাবলি। এই দিনে নিজের পছন্দের মানুষকে মিষ্টি উপহার সামগ্রী দিয়ে ভালোবাসার বাতাবরণ তৈরি করে সবাই। বিভিন্ন সংস্থারাও তাদের কর্মচারীদের জন্য নানা ধরনের উপহার দিয়ে থাকে। আবার আমাদের বন্ধুমহলে এমন অনেকেই আছে, যারা এককথায় বাইক পাগল। এই দীপাবলিতে আপনার সেই বাইক প্রেমিক বন্ধুকে উপহার দিয়ে চমকে দিতেই পারেন। এমনই কয়েকটি গিফ্টের সন্ধান রইল এখানে।

হেলমেট

দীপাবলি হোক কিংবা বছরের অন্য কোন সময় একজন বাইক রাইডার এর কাছে অন্যতম আকর্ষণীয় উপহার হিসেবে অবশ্যই একটি হেলমেট টাকা দিতে পারেন। দু’চাকার চালকদের জন্য নূন্যতম সুরক্ষা বলয় হিসাবে হেলমেটের অবদান অনস্বীকার্য। আমাদের শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ আমাদের মস্তিষ্ককে দুর্ঘটনা সংক্রান্ত প্রাথমিক প্রতিঘাত থেকে রক্ষার কাজ করে এই হেলমেট। তবে যে কোন সাধারণ হেলমেটের সঙ্গে সুরক্ষিত রেটিংসহ হেলমেটের পার্থক্য অনেক। ভারতবর্ষের সংস্থাগুলি ভারত সরকার কর্তৃক স্বীকৃত আইএসআই রেটিং সমৃদ্ধ হেলমেট এদেশের বাজারে বিক্রি করে থাকে। অন্যদিকে আন্তর্জাতিক নির্মাতাদের ক্ষেত্রে DOT, ECE ও Snell রেটিং সমৃদ্ধ হেলমেট বাজারে পাওয়া যায়।

অ্যাকশন ক্যামেরা

আজকের দিনে দাঁড়িয়ে বাইক রাইডারদের কাছে যথেষ্ট আকর্ষণীয় হয়ে উঠেছে এই ধরনের ছোট একশন ক্যামেরা গুলি। বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে চিত্তাকর্ষক ভিডিও পরিবেশন করতেই এই উদ্যোগ। হেলমেটে কিংবা গায়ের জ্যাকেটে এই ক্যামেরা লাগিয়ে বাইক চালানোর সময় লাইভ ফুটেজ তোলা সম্ভব। বিভিন্ন ধরনের কনটেন্ট নির্মাতারা আজকাল সোশ্যাল মিডিয়াতে ফলোয়ারের সংখ্যা বাড়াতে এবং তার চ্যানেলের জনপ্রিয়তা বৃদ্ধি করার জন্য অ্যাকশন ক্যামেরার ব্যবহার করে থাকেন।

রাইডিং জ্যাকেট

বাইক চালানোর ক্ষেত্রে সবচেয়ে বেশি প্রয়োজন নিজেকে সুরক্ষিত রাখা। যে সমস্ত রাইডারদের প্রতিনিয়ত হাইওয়েতে দীর্ঘ পথ চলার প্রয়োজন হয় তাদের জন্য আকর্ষণীয় ডিজাইন ও উন্নত ধরনের সেফটি প্রটেকশন যুক্ত রাইডিং জ্যাকেট অতি গুরুত্বপূর্ণ। বর্তমানে নামকরা সংস্থাগুলির উচ্চমানের উপকরণ দিয়ে তৈরি রাইডিং জ্যাকেট গুলি যথেষ্ট দামি।

জীবন/স্বাস্থ্য বীমা

যে কোনো মানুষের কাছেই তার জীবনের দাম সর্বাধিক। ভারতীয় উপমহাদেশের রাস্তায় বিপুল পরিমাণ ট্রাফিকের সংখ্যা থাকায় সেখানে বাইক চালানোটা যথেষ্ট ঝুঁকিপূর্ণ কাজগুলির মধ্যে একটি। তাই এই দীপাবলিতে আপনার ভালোবাসার মানুষটিকে একটি জীবন কিংবা স্বাস্থ্য বীমা উপহার দেওয়া যথেষ্ট আকর্ষণীয় ও স্মরণীয় হয়ে থাকবে।

নতুন বাইক

যে কোনো ধরনের বাইক চালকদের কাছে পুরনো বাইকের পরিবর্তে নতুন বাইক সবসময়ই এক আলাদা উত্তেজনা এনে দেয়। তাই এই উৎসবের দিনে আরো উন্নত ধরনের একটি মোটরসাইকেল উপহার হিসেবে কিনে দিতেই পারেন।

সঙ্গে থাকুন ➥