HomeBikeTriumph এর কিংবদন্তি বাইক নতুন অবতারে ভারতে আসছে, পারফরম্যান্সে রাস্তা কাঁপিয়ে দেবে

Triumph এর কিংবদন্তি বাইক নতুন অবতারে ভারতে আসছে, পারফরম্যান্সে রাস্তা কাঁপিয়ে দেবে

ট্রায়াম্ফ (Triumph) ভারতে তাদের নতুন Street Triple 765 রেঞ্জের বাইকগুলির আগাম বুকিং নেওয়ার ঘোষণা করে দিল। সংস্থার অনুমোদিত ডিলারশিপে গিয়ে আগ্রহী গ্রাহকেরা প্রি-বুকিং লিস্টে নাম নথিভুক্ত করতে পারেন। তবে এর জন্য ৫০,০০০ টাকা অগ্রিম হিসাবে জমা রাখতে হবে। Triumph Street Triple 765 রেঞ্জ মোটরসাইকেল দু’টি ভার্সনে উপলব্ধ হবে – Street Triple R এবং RS। আগামী ২০২৩ সালেই ভারতের বাজারে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হবে এই দুই বাইকের। ডেলিভারি শুরু এপ্রিল থেকেই।

নতুন Street Triple রেঞ্জের সবচেয়ে বড় আপডেট তার ইঞ্জিনে। বর্তমানে বাইকটির ইঞ্জিনে যুক্ত হয়েছে নতুন কম্বাশন চেম্বার, উচ্চ কম্প্রেশন রেসিও, অতিরিক্ত সিলিন্ডার প্রেসার লিমিট এবং নতুন পিস্টন। এটি Street Triple R ভার্সনের ক্ষেত্রে ১১৮ বিএইচপি আউটপুট দিলেও, RS সংস্করণে উৎপন্ন করবে ১২৮ বিএইচপি ক্ষমতা। আবার দু’টি মডেলেই টর্কের পরিমাণ ৭৯ এনএম থেকে বেড়ে ৮০ এনএম হয়েছে। আগের তুলনায় এই বাইকের ইঞ্জিনের অ্যাক্সিলারেশন ও রেসপন্স অনেকটাই উন্নত হয়েছে।

ফিচারের কথা বললে, ট্রায়াম্ফ স্ট্রিট ট্রিপল ৭৬৫ রেঞ্জে অপটিমাইজড কর্নারিং এবিএস এবং সুইচেবল ট্রাকশন কন্ট্রোল সিস্টেম দিয়েছে, যা অফ-রোডে সাহায্য করবে। স্ট্রিট ট্রিপল আর বাইকটিতে রোড, রেইন এবং স্পোর্ট এই তিন ধরনের রাইডিং মোড মিলবে। অন্যদিকে, স্ট্রিট ট্রিপল আরএস ভার্সনে রয়েছে পাঁচটি রাইডিং মোড- রোড, রেইন, স্পোর্ট, রাইডার এবং ট্রাক। অত্যাধুনিক প্রযুক্তির মধ্যে থাকছে ব্লুটুথ সংযুক্তিকরণ, কুইক শিফটার, রাইড-বাই-ওয়্যার থ্রোটল এবং ইমমবিলাইজার।

ট্রায়াম্ফের যুক্তি তাদের এই নতুন Street Triple 765 রেঞ্জের বাইকগুলিতে উন্নত আরগোনমিক্স রয়েছে, তাই এতে আরো ভালো রাইডিং এক্সপেরিয়েন্স পাওয়া যাবে। দুটি বাইকের ক্ষেত্রেই ১২ মিমি চওড়া হ্যান্ডেলবার উপলব্ধ রয়েছে। এছাড়াও এতে অ্যাডজাস্টেবল সাসপেনশন ও পাওয়ার টু ওয়েট রেশিও সঠিক রাখার জন্য হালকা ওজনের চ্যাসিস ব্যবহার করা হয়েছে।

Triumph Street Triple RS ও R সংস্করণ দুটির ক্ষেত্রে যথাক্রমে Pirelli ও Continental টায়ার দেখতে পাওয়া যাবে। আর সবশেষে ডিজাইনের প্রসঙ্গে বলতে গেলে এদের বেসিক কাঠামো অপরিবর্তিতই রাখা রয়েছে। কিন্তু বেশ কিছু জায়গায় ডিজাইনের পরিবর্তনের ফলে তা আগের তুলনায় অনেক বেশি শার্প লুক প্রদান করে।

RELATED ARTICLES

Most Popular