দেখতে অবিকল মোটরসাইকেল, Yamaha Aerox MotoGP Edition ম্যাক্সি স্কুটার লঞ্চ হল ভারতে

Avatar

Published on:

Yamaha Aerox 155 MotoGP Edition Launched

জনপ্রিয়তা ফের ফিরিয়ে আনল Yamaha Aerox এর MotoGP Edition মডেলকে। ২০২১-এর সেপ্টেম্বরে লঞ্চ হওয়ার পর গত ফেব্রুয়ারিতে বিশ্বব্যাপী খ্যাতি লাভ করা এই ম্যাক্সি স্কুটারটির ওই স্পেশ্যাল এডিশনের সব ইউনিট বিক্রি হয়ে যায়। মনে করা হয়েছিল ভারতে MotoGP Edition নতুন করে আর লঞ্চ হবে না। তবে আজ সবাইকে চমকে দিয়ে Yamaha Aerox এর MotoGP Edition পুনরায় লঞ্চ হল ভারতের বাজারে।

Yamaha Aerox MotoGP Edition এর দাম রাখা হয়েছে ১.৪১ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যা সাধারণ মডেলের তুলনায় ২,০০০ টাকা বেশি৷ অতিরিক্ত মূল্য দিয়ে আপনি পেয়ে যাবেন ইয়ামাহার মোটোজিপি মোটরসাইকেলের মতো ভিজুয়াল থিম, কালার স্কিম এবং গ্রাফিক্স। যা বাইকের মতো দেখতে এই ম্যাক্সি স্কুটারের আকর্ষণ আরও বাড়িয়ে তুলবে।

ইয়ামাহা এরোক্স মোটোজিপি এডিশন অল-ব্ল্যাক থিম পেয়েছে৷ ভাইজার, ফ্রন্ট অ্যাপরন, ফ্রন্ট মাডগার্ড, সাইড প্যানেল, এবং রিয়ার প্যানেলে মনস্টার এনার্জি গ্রাফিক্স রয়েছে। পরিবর্তন বলতে এতটুকুই। বাকি সব কিছু অপরিবর্তিত। ইয়ামাহা আরওয়ানফাইভ এর ১৫৫ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে এতে। যা ১৪.৭৯ বিএইচপি ক্ষমতা এবং ১৩.৯ এনএম টর্ক উৎপন্ন করে৷ সাথে রয়েছে সিভিটি ট্রান্সমিশন সিস্টেম।

ইয়ামাহা এরোক্স সাসপেনশন সেটআপ হিসাবে সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে ডুয়াল রিয়ার শক অ্যাবজর্ভার পেয়েছে। দু’দিকে ১৪ ইঞ্চি চাকা। ডিস্ক-ড্রাম ব্রেকের কম্বিনেশনের সাথে সিঙ্গেল চ্যানেল এবিএস বর্তমান। এছাড়া, বিশেষ ফিচারগুলির মধ্যে রয়েছে ২৪.৫ লিটার আন্ডার সিট স্টোরেজ, অপশনাল ইউএসবি চার্জার, এক্সটার্নাল ফুয়েল লিড, এবং ব্লুটুথ এনাবেল্ড ডিজিটাল এলসিডি ডিসপ্লে।

সঙ্গে থাকুন ➥