Yamaha-র ত্রিমুর্তি গতিদানব ভারতে এন্ট্রি নিচ্ছে, তরুণ প্রজন্মের রাতের ঘুম কাড়বে

Avatar

Published on:

Yamaha launch 3 Premium Motorcycles India next year

বিখ্যাত জাপানি টু-হুইলার ব্র্যান্ড ইয়ামাহা (Yamaha) ভারতে তাদের তিন তিনটি জনপ্রিয় প্রিমিয়াম মোটরসাইকেল ভারতে লঞ্চ করবে বলে ইঙ্গিত করেছে। এগুলি হল – MT-07, MT-09 এবং YZF-R7। বিশ্ববাজারে এই মাঝারি ওজনের বাইকগুলি একাধিক আপডেটের সঙ্গে সদ্য নতুন অবতারে আত্মপ্রকাশ করেছে। সেগুলি এবা দেশের মাটিতে পা রাখতে চলেছে। যেগুলির ডিজাইন তরুণ প্রজন্মের রাতের ঘুম কাড়ার জন্য যথেষ্ট। বিদেশ থেকে বাইক তিনটি আমদানি করবে ইয়ামাহা।

Yamaha MT-07

ইয়ামাহা এমটি-০৭ একটি টিউবুলার ফ্রেমের উপর ভিত্তি করে তৈরি। এতে রয়েছে পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, স্প্লিট টাইপ ডিআরএল সহ একটি অ্যাঙ্গুলার প্রোজেক্টর এলইডি হেডলাইট, চওড়া হ্যান্ডেলবার, স্প্লিট টাইপ সিট, একটি আপসোয়েপ্ট এগজস্ট এবং একটি এলইডি টেললাইট। এছাড়া দু’চাকায় উপস্থিত ডিস্ক ব্রেক, ডুয়েল চ্যানেল এবিএস, ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং একটি প্রিলোড অ্যাডজাস্টেবল রিয়ার মোনোশক অ্যাবসর্বার। এর ইঞ্জিনটি ৬৮৯ সিসি, প্যারালাল টুইন বৈশিষ্ট্য যুক্ত। যা থেকে ৭২ এইচপি শক্তি এবং ৬৭ এনএম টর্ক উৎপন্ন হয়।

Yamaha MT-09

ইয়ামাহা এমটি-০৯-এ আছে এক্সটেনসন সহ স্কাল্পটেড ফুয়েল ট্যাঙ্ক, একটি বাই-এলইডি হেডল্যাম্প, একটি চওড়া হ্যান্ডেল, সিঙ্গেল পিস সিট, আন্ডার বেলি এগজস্ট এবং একটি স্লিক এলইডি টেলল্যাম্প। স্ট্রিট ফাইটার মডেলটিতে রয়েছে এবিএস সহ দুই চাকায় ডিস্ক ব্রেক, ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল মোনোশক ইউনিট। এর ৮৪৭ সিসি অনলাইন ট্রিপল ইঞ্জিন থেকে ১১৩.৪ এইচপি শক্তি এবং ৮৭.৫ এনএম টর্ক উৎপন্ন হয়।

Yamaha YZF-R7

ইয়ামাহা ওয়াইজেডএফ-আর৭ একটি ১২.৮ লিটার ফুয়েল ট্যাঙ্ক, একটি বাই-এলইডি হেডল্যাম্প, দীর্ঘ উইন্ডস্ক্রিন, ক্লিপ-অন হ্যান্ডেলবার, একটি আন্ডার বেলি এগজস্ট, অ্যারোডিনামিক টেইল সেকশন এবং স্লিক এলইডি টেলল্যাম্প সহ উপলব্ধ। এছাড়া রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেক, ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক ইউনিট। এতে উপস্থিত ৬৮৯ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন থেকে ৭২ এইচপি শক্তি এবং ৬৭ এনএম টর্ক উৎপন্ন হয়।

বাইকগুলির দাম

আমেরিকার বাজারে Yamaha MT-07-এর মূল্য ৮,১৯৯ ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৬.৭৮ লক্ষ টাকা। Yamaha MT-09-এর দাম ৯,৭৯৯ ডলার বা প্রায় ৮.১১ লক্ষ টাকা। এবং Yamaha YZF-R7-এর দর ৯,১৯৯ ডলার। ভারতীয় টাকার হিসেবে যা ৭.৬১ লক্ষ। তবে ভারতে লঞ্চের পর এদের দাম আরও বেশি হতে পারে, কারণ এগুলি কমপ্লিটলি বিল্ট ইউনিট বা সিবিইউ মডেল হিসেবে আসবে।

সঙ্গে থাকুন ➥