Germany vs France: ম্যাচের সাত সেকেন্ডে গোল, জার্মানির হয়ে সবচেয়ে দ্রুত গোল করলেন এই ফুটবলার, জিতল ব্রাজিলও

এর আগে জার্মানির হয়ে দ্রুততম গোলের রেকর্ডটি ছিল ৯ সেকেন্ডে। ২০১৩ সালে ইকুয়েডরের বিপক্ষে লুকাস পোডলস্কি এই গোলটি করলেও ১১ বছর পর এই রেকর্ড ভেঙে দেন ফ্লোরিয়ান উইর্টজ।

প্রীতি ম্যাচে ফ্রান্সকে ২-০ গোলে হারালো জার্মানি (France vs Germany)। এই ম্যাচে জার্মানির হয়ে সাত সেকেন্ডে গোল করেন ফ্লোরিয়ান উইর্টজ (Florian Wirtz)। জার্মানির হয়ে এটিই সবচেয়ে দ্রুততম গোল। ৪৯ মিনিটে জার্মানির হয়ে দ্বিতীয় গোলটি করেন কাই হেভার্টজ। এর আগে জার্মানির হয়ে দ্রুততম গোলের রেকর্ডটি ছিল ৯ সেকেন্ডে। ২০১৩ সালে ইকুয়েডরের বিপক্ষে লুকাস পোডলস্কি এই গোলটি করলেও ১১ বছর পর এই রেকর্ড ভেঙে দেন ফ্লোরিয়ান উইর্টজ। ফ্রান্সের বিপক্ষে এই জয় জার্মান ম্যানেজার জুলিয়েন নাগেলসমানের পরিকল্পনাকে আরও শক্তিশালী করেছে। উল্লেখ্য ২০২৪ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ (European Championship) আয়োজন করতে যাচ্ছে জার্মানি।

ক্রুজের পাস থেকে গোল আসে

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য আন্তর্জাতিক অবসর ভেঙে মাঠে ফিরে আসা টনি ক্রুজ এই ম্যাচে দুর্দান্ত খেলেছে। তার পাসে সাত সেকেন্ডে গোল করেন উইর্টজ। পরে ক্রুজ জানান, অনুশীলনে এমন কাজ করার জন্য প্রস্তুতি নিয়েছিলেন তিনি। জার্মান ফুটবল ফেডারেশনও জানিয়েছে, এটিই জার্মানির দ্রুততম গোল। ফ্রান্সের বিপক্ষে এটি জার্মানির টানা দ্বিতীয় জয়, তবে শেষ ১১ ম্যাচে এটি তাদের তৃতীয় জয়। 

ওয়েম্বলিতে সর্বকনিষ্ঠ আন্তর্জাতিক গোলদাতা হয়েছেন ১৭ বছর বয়সী আন্দ্রিক

ওয়েম্বলি স্টেডিয়ামে আরেক প্রীতি ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ব্রাজিলের হয়ে গোলটি করেন চলতি মরসুম শেষে রিয়াল মাদ্রিদে যোগ দিতে চলা ১৭ বছর বয়সী আন্দ্রিক। ওয়েম্বলিতে সর্বকনিষ্ঠ আন্তর্জাতিক গোলদাতা হয়েছেন তিনি। ১৭ বছর ২৪৬ দিন বয়সে ৮০ মিনিটে এই গোল করেন তিনি। ১৮ বছর বয়সে রিয়ালে যোগ দেবেন আন্দ্রিক। ৭১ মিনিটে রদ্রিগোর বদলি হিসেবে মাঠে নামেন আন্দ্রিকে। এটিই তার প্রথম আন্তর্জাতিক গোল।