Honor MagicBook 14 ও MagicBook 15 ইন্টেল আইরিস এক্সই জিপিইউ সহ লঞ্চ হল

স্মার্টফোন ব্র্যান্ড, Honor তাদের MagicBook ল্যাপটপ সিরিজের একটি আপডেটেড সংস্করণ বাজারে আনলো। যার মধ্যে কয়েকটি মডেলকে লেটেস্ট ইন্টেল প্রসেসরের সাথে কনফিগার করা হয়েছে বলেও জানা গেছে। যেমন ম্যাজিকবুক সিরিজের অন্যতম সদস্য MagicBook 14 মডেলটিকে, ইন্টেল কোর i7 এবং কোর i5 সংস্করণের অন্তর্বর্তী বেশ কয়েকটি প্রসেসর ভ্যারিয়েন্টের সাথে পাওয়া যাবে। এই প্রসেসরগুলির ক্লক রেট থাকছে যথাক্রমে, সর্বোচ্চ ৪.৭ গিগাহার্টজ এবং ৪.২ গিগাহার্টজ। অন্যদিকে, MagicBook 15 মডেলটিতে সিপিইউ হিসাবে দেখা যাবে, ইন্টেল কোর i5 কে। আসুন তাহলে MagicBook 14 এবং MagicBook 15 ল্যাপটপ দুটির আপডেটেড কনফিগারেশনের বিষয়ে জেনে নেওয়া যাক…

Honor MagicBook 14 এবং MagicBook 15 স্পেসিফিকেশন :

অনার সংস্থাটির সবচেয়ে জনপ্রিয় ও সর্বাধিক বিক্রিত ল্যাপটপ সিরিজটি হলো ম্যাজিকবুক। এই সিরিজের অধীনে চলতি বছরের জানুয়ারিতে লঞ্চ হয়েছিল, ম্যাজিকবুক ১৪ এবং ম্যাজিকবুক ১৫ ল্যাপটপ দুটি। সেক্ষেত্রে, উভয় মডেলই, ১১ তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর সহ এসেছিল। এছাড়াও এদের রাইজন (Ryzen) এডিশন ছিল। এছাড়া গ্রাফিক্সের জন্য ল্যাপটপদুটিতে দেওয়া হয়েছিল, এনভিডিয়ার GeForce MX450 জিপিইউ সাপোর্ট। তবে বর্তমানে সংস্থাটি এই দুটি মডেলের গ্রাফিক্স ফ্রন্টকে আপডেট করে, এগুলিকে ইন্টেল আইরিস এক্সই (Iris XE) জিপিইউর সাথে কনফিগার করে নিয়ে এসেছে। অনার জানিয়েছে, উভয় ল্যাপটপেই ১৬ জিবি DDR4 র‌্যাম এবং ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে।

ডিসপ্লের কথা বললে, ম্যাজিকবুক ১৪ ল্যাপটপে, ১০৮০পি রেজুলেশনযুক্ত ১৪ ইঞ্চির একটি আইপিএস এলসিডি স্ক্রিন দেখা যাবে। আর, ম্যাজিকবুক ১৫ ল্যাপটপে থাকছে, ১০৮০পি রেজুলেশনযুক্ত ১৫ ইঞ্চির একটি এলসিডি প্যানেল। অন্যান্য ডিসপ্লে ফিচারের মধ্যে রয়েছে, ১৬:৯ আসপেক্ট রেশিও এবং ৩০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস। এগুলি একটি ব্যাকলিট (backlit) কিবোর্ডের সাথে এসেছে, যা অন্ধকারে কিপ্যাডকে আলোকিত করার মাধ্যমে টাইপিং -এ সাহায্য করবে। উভয় মডেলেই থাকছে, পপ-আপ ক্যামেরা ফিচার। এছাড়া, ডিভাইসের হিট লাঘব করার জন্য এতে, কুলিং ফ্যান সহ ডুয়াল হিট পাইপ ব্যবহার করা হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য ম্যাজিকবুক ১৪ এবং ম্যাজিকবুক ১৫ ল্যাপটপ দুটিতে যথাক্রমে, ৫৬ ওয়াট-আওয়ার এবং ৪২ ওয়াট-আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। যা একক চার্জে ডিভাইসগুলিকে অনেকক্ষণ সক্রিয় রাখবে, বলে সংস্থাটি দাবি করেছে। এছাড়া, ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের সুবিধাও থাকছে। যার ফলে ডিভাইসগুলোকে ১ ঘন্টায় ৪৫% পর্যন্ত চার্জ করা সম্ভব হবে বলে কোম্পানি জানিয়েছে।

Honor MagicBook 14 এবং MagicBook 15 দাম :

দামের কথা বললে, ইন্টেল কোর i5 প্রসেসরের সাথে আসা ম্যাজিকবুক ১৪ ল্যাপটপটিকে, ৮৪৯ ইউরো বা প্রায় ৭৫,৮৬৫ টাকায় পাওয়া যাবে। অন্যদিকে, ম্যাজিকবুক ১৪ ল্যাপটপটির ইন্টেল কোর i7 এডিশনটির দাম ধার্য করা হয়েছে ১,২০০ ইউরো বা প্রায় ১,০৭,২৩০ টাকা। ম্যাজিকবুক ১৫ ল্যাপটপটির দাম, ৯৫০ ইউরো বা ৮৪,৮৯০ টাকা থেকে শুরু হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন