চাহিদা বেড়েই চলেছে, ক্রেতাদের সন্তুষ্ট রাখতে ভারতে আরও ইলেকট্রিক গাড়ি আনবে Kia

দক্ষিণ কোরিয়ান গাড়ি সংস্থা কিয়া (Kia) এ বছর জুনে ভারতে তাদের ইলেকট্রিক গাড়ি EV6 লঞ্চ করেছিল। আর নভেম্বর শুরু হতেই তারা গাড়িটির ২০০ ইউনিট বিক্রির খবর জানালো। প্রথম বছরে EV6-এর ১০০ ইউনিট বিক্রির লক্ষ্যমাত্রা গ্রহণ করেছিল কিয়া। বিক্রিতে এই বাড়বাড়ন্ত দেখে গাড়িটির আমদানি বাড়ানোর পরিকল্পনা করা হচ্ছে। যাতে জমে থাকা বুকিংগুলি এ বছরের মধ্যেই ডেলিভারি যায়।

উল্লেখ্য, EV6 হল ভারতের কিয়ার প্রথম ব্যাটারি চালিত মডেল। এ বছর জুনে লঞ্চ হলেও গত মাস থেকে অর্থাৎ অক্টোবর থেকে এর ডেলিভারি আরম্ভ করে কিয়া। দিন দিন গাড়িটির চাহিদা বেড়েই চলেছে। এ দেশে লঞ্চের আগেই বুকিংয়ের অঙ্ক ৩৫৫ পার করেছিল। থামার তো কোনও লক্ষণই নেই, বরং কেনার জন্য আগেভাগেই বুকিংয়ের টাকা জমা করছেন ক্রেতারা।

এই প্রসঙ্গে কিয়া ইন্ডিয়ার প্রধান বিক্রি আধিকারিক ময়ুঙ্ক সিক সোহন বলেন, “EV6 হল কিয়ার সবচাইতে মর্যাদাসম্পন্ন পণ্য। যা প্রযুক্তিগত এবং সক্ষমতার দিক থেকে যথেষ্ট উন্নত। লঞ্চের পর থেকে এখনও পর্যন্ত বেশ সাড়া জাগাতে পেরেছে এটি। ২০২২-এর জন্য ১০০টি মডেল ধার্য করা হলেও আমরা আমাদের গ্রাহকদের এটি শীঘ্রই ডেলিভারি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছি।”

প্রসঙ্গত, Kia EV6 সংস্থার ইভি ইলেকট্রিক গ্লোবাল মডিউলার প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। গাড়িটি সম্পূর্ণ চার্জে ৫০০ কিলোমিটার দৌড়তে পারে বলে দাবি করা হয়েছে। এদিকে সংস্থাটি ২০২৫-এ কেবলমাত্র ভারতের বাজারের কথা মাথায় রেখে একটি ইলেকট্রিক গাড়ি লঞ্চ করবে বলে জানিয়েছে। বাজারে EV6-এর প্রতিপক্ষ বলতে রয়েছে BMW i4।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *