তেইশের শেষবেলা কাঁপাতে রেডি হচ্ছে Infinix Note 40 Pro, সঙ্গে সুপারফাস্ট চার্জিং স্পিড

ইনফিনিক্স (Infinix) বিভিন্ন বাজারে কয়েকটি নতুন ডিভাইস করতে চলেছে। গতকালই, ব্র্যান্ড নিশ্চিত করেছে যে এটি ৮ ডিসেম্বর Infinix Smart 8 HD স্মার্টফোনটি লঞ্চ করবে। ইতিমধ্যেই, Infinix Hot 40i, Hot 40 এবং Hot 40 Pro মডেলগুলিকে গুগল প্লে কনসোল (Google Play Console), ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) এবং এফসিসি (FCC)-এর মতো কিছু সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। এটি ইঙ্গিত দেয় যে, Infinix Hot 40 সিরিজটি আগামী ডিসেম্বর মাসের মধ্যেই লঞ্চ হবে। আরেকটি ফোন যা চলতি বছর আত্মপ্রকাশ করতে পারে, তা হল Infinix Note 40 Pro। এটি এখন ব্লুটুথ এসআইজি কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদন লাভ করেছে। আসুন এই সার্টিফিকেশন থেকে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

Infinix Note 40 Pro পেল Bluetooth SIG-এর অনুমোদন

ইনফিনিক্স নোট ৪০ প্রো ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ সার্টিফিকেশন প্ল্যাটফর্মে X6580 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং থেকে জানা গেছে যে, এটি ব্লুটুথ ৫.৩ ভার্সন সাপোর্ট করবে। ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন হল সাধারণত কোনও ডিভাইস আনুষ্ঠানিকভাবে লঞ্চ হওয়ার আগের শেষ ধাপগুলির মধ্যে একটি। সুতরাং মনে করা হচ্ছে, ইনফিনিক্স নোট ৪০ প্রো ফোনটি বাজারে আসতে আর মাত্র এক থাকে দুই মাস মতো সময় লাগবে। যদিও, এখনও পর্যন্ত ডিভাইস সম্পর্কে আরও কোনও তথ্য জানা যায়নি।

জানিয়ে রাখি, ইনফিনিক্স প্রধানত বাইপাস চার্জিং এবং ৬৮ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং (নোট ৩০ ভিআইপি)-এর মতো বৈশিষ্ট্যগুলি অফার করে নোট ৩০ সিরিজের চার্জিং ক্ষমতার ওপর ফোকাস করেছিল। তাই, ইনফিনিক্স নোট ৪০ প্রো-এর ক্ষেত্রেও চার্জিং ক্ষমতার ওপর বিশেষ জোর দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। হ্যান্ডসেটটি সম্ভবত অভিনব ফিচার এবং ফাস্ট চার্জিং প্রযুক্তিতে আপগ্রেড অফার করে সামগ্রিক ইউজার এক্সপেরিয়েন্স উন্নত করবে।

এছাড়াও, আসন্ন Infinix Hot 40i, Hot 40 এবং Hot 40 Pro মডেলগুলি যথাক্রমে Unisoc T606, MediaTek Helio G88 এবং Helio G99 চিপসেটের সাথে শীঘ্রই বাজারে লঞ্চ হতে চলেছে। Infinix Hot 40i-তে এইচডি+ ডিসপ্লে এবং ৪ জিবি র‍্যাম থাকবে, যেখানে Hot 40 এবং 40 Pro মডেলে ফুলএইচডি+ স্ক্রিন এবং ৮ জিবি র‍্যাম মিলবে। পুরো সিরিজটিই অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে এক্সওএস (XOS) কাস্টম স্কিনে চলবে৷ এছাড়াও, কোম্পানি Infinix Buds NC ইয়ারবাডস-এর ওপরও কাজ করছে বলে জানা গেছে এবং এটি খুব শীঘ্রই লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। কেননা, এটিও ইতিমধ্যেই ব্লুটুথ এসআইজি কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়েছে।