সস্তা স্মার্টফোনের বাজার একাই বদলে দেবে, Nothing Phone 2a-এর ডিজাইনে বড় চমক

লন্ডন-ভিত্তিক সুপরিচিত স্মার্টফোন ব্র্যান্ড, নাথিং আগামী ৫ মার্চ তাদের বাজেট-ফ্রেন্ডলি Nothing Phone (2a) হ্যান্ডসেটটি বিশ্ববাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ভারতে যার দাম প্রায় ২৫,০০০ টাকার মধ্যে থাকবে বলে শোনা যাচ্ছে, এটি কোম্পানির সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন হবে। চলতি সপ্তাহের শুরুতে, Phone (2a)-এর রেন্ডার ইন্টারনেটে ফাঁস হয়ে ডিজাইন তুলে ধরেছিল। আর এখন, কয়েকটি অফিসিয়াল লুকিং রেন্ডার সামনে এসেছে, যা আসন্ন নাথিং ফোনটিকে সাদা এবং কালো রঙে প্রদর্শন করেছে। এগুলি থেকে উভয় কালার ভ্যারিয়েন্টের ডিজাইন কেমন হতে পারে, তার স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে।

সামনে এল Nothing Phone (2a)-এর রেন্ডার

ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী, নাথিং ফোন (২এ)-এর সামনের অংশে একটি পাঞ্চ-হোল ডিজাইন এবং গোলাকার কোণ সহ ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। আর ফোনের পিছনে একটি অনুভূমিক ডুয়েল-ক্যামেরা সিস্টেম ও একটি এলইডি ফ্ল্যাশ দেখা যাবে। গোলাকার ক্যামেরা আইল্যান্ডটি তিনটি গ্লাইফ এলইডি লাইট দ্বারা বেষ্টিত হবে। পূর্বসূরি নাথিং ফোন (১) এবং নাথিং ফোন (২)-এ একটি গোলাকার কয়েল দেখা যায়, যা নির্দেশ করে যে ডিভাইসগুলিতে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে। তবে, নাথিং ফোন (২এ)-তে এর অনুপস্থিতি ইঙ্গিত করে যে এটি ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট নাও করতে পারে। ভলিউম বাটন এবং পাওয়ার বাটনটি ফোনটির ডান প্রান্তে দেখা যাবে৷ সাদা মডেলে এই বাটনগুলির রং কালো।

এখনও পর্যন্ত, কোম্পানি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে নাথিং ফোন (২এ)-তে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রো চিপসেট ব্যবহার করা হবে, যার সাথে ১২ জিবি র‌্যাম এবং ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম যুক্ত থাকবে। ডিভাইসটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে এবং এটি ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে।

ফটোগ্রাফির জন্য, Nothing Phone (2a)-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সিস্টেম থাকতে পারে। আর ফোনের সামনে সম্ভবত একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। এছাড়াও, নাথিংয়ের এই ফোনে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক নাথিং ওএস ২.৫.২ (Nothing OS 2.5.2) কাস্টম স্কিন এবং ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।