Moto E13: মোটোরোলা জলের দরে নয়া মোবাইল লঞ্চের প্রস্তুতি নিচ্ছে, ছবি ফাঁস হল

মোটোরোলা (Motorola) চলতি বছরে বিভিন্ন দামে একাধিক নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। কোম্পানিটি চীনের মার্কেটে গত ১৫ ডিসেম্বর Moto X40-এর লঞ্চের মাধ্যমে এ বছরের মতো তাদের মোটো ফোনগুলি লঞ্চ করা সম্পন্ন করেছে। তবে, শোনা যাচ্ছে X40 মডেলটি Motorola Edge 40 Pro হিসেবে বিশ্ববাজারে পা রাখতে পারে। আগামী বছর ভারত এবং অন্যান্য বাজারে নতুন Moto E-সিরিজ এবং G-সিরিজের হ্যান্ডসেটগুলি উন্মোচিত হবে। শীঘ্রই লঞ্চ হবে এমন আসন্ন মোটোরোলা স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম হল Moto E13। কোম্পানি এই ডিভাইসটি ভারতের বাজারে লঞ্চ করার পরিকল্পনা করলে, এটি একটি এন্ট্রি-লেভেল হ্যান্ডসেট হিসেবে আত্মপ্রকাশ করবে। যদিও, মোটোরোলা এই বিষয়ে বিস্তারিত কিছু নিশ্চিত করেনি। তবে এখন একটি রিপোর্টের মাধ্যমে Moto E13-এর অফিসিয়াল ডিজাইন রেন্ডার প্রকাশ্যে এসেছে। চলুন তাহলে এই রেন্ডার থেকে আসন্ন হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Moto E13-এর ডিজাইন রেন্ডার

মোটোরোলা মোটো ই১৩ কোম্পানির সবচেয়ে সস্তা স্মার্টফোনগুলির মধ্যে একটি হবে। আগামী বছরের শুরুতে এটি বিশ্ববাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তবে ভারতে এটি কবে পা রাখবে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তার আগেই মাইস্মার্টপ্রাইস মোটো ই১৩-এর একটি ডিজাইন রেন্ডার শেয়ার করেছে৷ ছবিটিতে ফোনটিকে বেইজ কালার অপশনে দেখা গেছে। রেন্ডার অনুযায়ী, ডিভাইসটির রিয়ার ক্যামেরা সেটআপে একটি ক্যামেরা সেন্সর থাকবে, যার নীচে দ্বিতীয় কাটআউটের ভিতরে একটি এলইডি ফ্ল্যাশ মডিউল অবস্থান করবে। মোটোরোলার ব্যাটউইং লোগোটি ব্যাক প্যানেলের কেন্দ্রে দেখা যাবে।

এছাড়াও, মোটোরোলা মোটো ই১৩ রিয়ার শেলটি কার্ভড হবে এবং সম্ভবত প্লাস্টিক দ্বারা নির্মিত হবে। এর ফ্রেমটি আবার কিছুটা ফ্ল্যাট হবে। ফোনের ডানদিকে পাওয়ার এবং ভলিউম বাটনগুলি আর বাম প্রান্তে সিম ট্রে-টি উপস্থিত থাকবে। নীচের দিকে ইউএসবি টাইপ-সি পোর্ট, স্পিকার গ্রিল এবং একটি মাইক্রোফোন কাটআউট থাকবে। আর ডিসপ্লের ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি ওয়াটারড্রপ নচ দেখা যাবে। স্ক্রিনের ওপরের ও দুধারের বেজেলগুলি সরু হলেও, নীচের চিনটি বেশ চওড়া হবে৷

প্রসঙ্গত, Moto E13-কে একটি ইউনিসক টি৬০৬ প্রসেসর এবং ২ জিবি র‍্যাম সহ সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে দেখা গেছে। এর পাশাপাশি, তালিকাটি থেকে জানা গেছে যে ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। যেহেতু এটিতে মাত্র ২ জিবি র‍্যাম রয়েছে, তাই ডিভাইসটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩-এর গো এডিশনে চলবে।