Moto G34 5G: সস্তায় সেরা 5G ফোন আনল মোটোরোলা, ফিচার্স শুনলে কিনতে ছুটবেন!

প্রত্যাশা মতোই মোটোরোলা (Motorola) ভারতে আজ ( ৯ জানুয়ারি) তাদের এই বছরের প্রথম ফোনটি লঞ্চ করেছে। এটি হল Moto G34 5G, যা একটি বাজেট 5G স্মার্টফোন হিসেবে এদেশের বাজারে পা রেখেছে। এটি গত ডিসেম্বরে চীনে লঞ্চ হয়েছিল। আর এখন হ্যান্ডসেটটি চীনের বাইরে ভারতে প্রথম পা রেখেছে। Moto G34 5G-এর উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে এইচডি+ ডিসপ্লে, Qualcomm Snapdragon 695 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন এই নবাগত ফোনটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Motorola Moto G34 5G-এর দাম ও লভ্যতা

মোটোরোলা মোটো জি৩৪ ৫জি ভারতে দুটি মেমরি কনফিগারেশনে লঞ্চ হয়েছে। এর বেস ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ১০,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ১১,৯৯৯ টাকায় কেনা যাবে। ফোনটি আইস ব্লু, চারকোল ব্ল্যাক বা ওশান গ্রিন (ভিগান লেদার) কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এটি আগামী ১৭ জানুয়ারি থেকে ফ্লিপকার্ট (Flipkart) এবং অফলাইনে বিভিন্ন দোকানে কেনার জন্য উপলব্ধ হবে৷

Motorola Moto G34 5G-এর স্পেসিফিকেশন

মোটো জি৩৪ ৫জি অধিকাংশ বাজেট স্মার্টফোনের মতো প্লাস্টিকের বিল্ড যুক্ত। তবে ওশান গ্রিন কালার অপশনটির ব্যাক প্যানেলে ভিগান লেদার ফিনিশ রয়েছে। এছাড়াও, এটি স্প্ল্যাশ প্রতিরোধের জন্য আইপি৫২ (IP52)-রেটযুক্ত। সামনে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ৬.৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা এইচডি+ রেজোলিউশন (১,৬০০ x ৭২০ পিক্সেল) এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। পারফরম্যান্সের ক্ষেত্রে, হ্যান্ডসেটটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই চিপসেটটি সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Motorola Moto G34 5G-এর পিছনে অবস্থিত ডুয়েল-ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। Moto G34 5G-এর অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডলবি অ্যাটমস-সাপোর্টেড ডুয়েল স্টেরিও স্পিকার, একটি মাইক্রোএসডি কার্ড স্লট, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং রেডি ফর ফিচার (শুধুমাত্র ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট)। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Moto G34 5G শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে।