Xiaomi 12T বিশ্ব বাজারে ৮ জিবি র‌্যাম ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর সহ আসছে

সম্প্রতি জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা শাওমি (Xiaomi) বিশ্ব বাজারে তাদের Xiaomi 12T সিরিজটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই সিরিজে Xiaomi 12T এবং 12T Pro-এই দুটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। আবার শোনা যাচ্ছে, এই ডিভাইসগুলিই চীনের মার্কেটে Redmi K50S এবং K50S Pro নামে আত্মপ্রকাশ করবে। Xiaomi 12T সিরিজটি আগামী সপ্তাহেই গ্লোবাল মার্কেটে পা রাখবে বলে আশা করা হচ্ছে। আর আসন্ন লঞ্চের আগেই এখন এই লাইনআপের রেগুলার মডেলটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে খুঁজে পাওয়া গেছে, যা Xiaomi 12T-এর প্রসেসর, র‍্যাম ক্যাপাসিটি এবং অপারেটিং সিস্টেম সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্যগুলি প্রকাশ করেছে। তাহলে চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Xiaomi 12T উপস্থিত হল Geekbench-এর ডেটাবেসে

22071212AG মডেল নম্বর সহ শাওমি ১২টি ফোনটি বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকায় প্রকাশ করা হয়েছে যে, নতুন শাওমি হ্যান্ডসেটটি একটি অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত হবে, যার চারটি কোরের ক্লক স্পিড ২.৮৫ গিগাহার্টজ এবং বাকি চারটি কোর ২.০ গিগাহার্টজে রান করে৷ আর এই তথ্যগুলিই নির্দেশ করে যে, এটি আসলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট, যার সাথে মালি জি৬১০ (Mali G610) জিপিইউ যুক্ত।

এছাড়াও তালিকাটি থেকে জানা গেছে যে, ডিভাইসটিতে ৮ জিবি র‍্যাম রয়েছে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, শাওমি ১২টি গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর সিঙ্গেল-কোর টেস্টে ৭৫৩ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,৯৯০ পয়েন্ট অর্জন করেছে। গিকবেঞ্চ থেকে ফোনটির অন্য কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি। তবে, সম্প্রতি শাওমি ১২টি লঞ্চের আগেই পেরুর লোকাল মার্কেটে বিক্রি জন্য উপলব্ধ হয়েছে, যেখান থেকে ফোনটির প্রায় সমস্ত স্পেসিফিকেশনই সামনে এসেছে।

শাওমি ১২টি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Xiaomi 12T Expected Specifications

Xiaomi 12T-তে ২,৭১২ x ১,২২০ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির সেন্টার্ড পাঞ্চ-হোল ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। এতে নিরাপত্তার জন্য একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত থাকবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 12T ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সিস্টেম অবস্থান করবে৷ আর সেলফির জন্য, ফোনের সামনে দেখা যাবে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। Xiaomi 12T-এর প্রাইমারি ক্যামেরাটি ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে ৪কে(4K) ভিডিও রেকর্ড করতে সক্ষম। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 12T ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জারটি রিটেইল বক্সে অন্তর্ভুক্ত করা হবে।