দেখলে চোখ ফেরানো দায়, Royal Enfield এর এই বাইকের প্রেমে হাবুডুবু খেতে আপনি বাধ্য

বিশ্বজুড়ে প্রচুর রয়্যাল এনফিল্ড (Royal Enfield) ব্র্যান্ডের মোটরসাইকেল ব্যবহারকারীদের কাস্টমাইজেশনের বা মডিফিকিশনের পথ বেছে নিতে দেখা যায়। তাতে বাইকের সৌন্দর্য যে দ্বিগুণ হয়ে যায়, তা বলার অপেক্ষা রাখে না। অনেক ক্ষেত্রেই সে সব নজরকাড়া মডেল চাক্ষুষ করে প্রেমে হাবুডুবু খায় বাইকপ্রেমীরা। তেমনই এবার রয়্যাল এনফিল্ডের একটি দুর্ধর্ষ কাস্টমাইজড মোটরবাইকের ছবি ভাইরাল হয়েছে। তাইওয়ানের ‘রাফ ক্রাফ্ট’ নামক একটি প্রতিষ্ঠান Continental GT 650 মডেলটি ব্যবহার করে সেটিকে নতুন রূপদান করেছে।

ওই বাইকটিতে প্রিমিয়াম ফুল-ফেয়ার্ড ক্যাফে রেসার ডিজাইন ফুটিয়ে তোলা হয়েছে। যা দেখলেই একটিবার হলেও চালানোর সাধ জাগবে। এটিকে রেট্রো স্টাইল থেকে ফিউচারিস্টিক রূপ ফুটিয়ে তুলতে সংস্থাটিকে বহু পরিশ্রম করতে হয়েছে। দুটি অফসেট ভার্টিকালি স্ট্যাক্ড হেডলাইটের সাথে এতে স্পোর্টস ব্ল্যাক ফ্রন্ট কাউল দেওয়া হয়েছে। কাউলটি শাইনি ব্ল্যাক বডি প্যানেল পর্যন্ত বিস্তৃত।

গোল্ডেন অ্যাক্সেন্ট সহ বাইকটির ফুয়েল ট্যাঙ্কের সাথে বডি প্যানেলটি সংযুক্ত। যা আকর্ষণ বহু গুণ বাড়িয়ে তুলেছে। পেছনে একটি নতুন সাব ফ্রেম উপস্থিত, যার উপর রয়েছে একটি সিঙ্গেল সিট এবং লিফটেড স্পোর্টি টেল। এক কথায়, রয়্যাল এনফিল্ডের কাস্টমাইজড বাইকটির নকশার প্রসঙ্গে যতই বলা হোক না কেন, তা কমই বলা হবে।

হার্ডওয়্যারের ক্ষেত্রেও মোটরসাইকেলটিতে প্রচুর আপডেট নজরে পড়েছে। যেমন এতে ওহলিনস ইউএসডি ফর্ক এবং, মনোশক সাসপেনশন সেটআপ সংযোজন করা হয়েছে। সুরক্ষার জন্য উপস্থিত টুইন ফ্রন্ট ডিস্ক এবং সিঙ্গেল রিয়ার ডিস্ক ব্রেক। এতে দেওয়া হয়েছে একটি ৬৪৮ সিসি এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে ৪৭.৬ পিএস শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত এয়ার ফিল্টার এবং ডুয়েল এগজস্ট সেটআপ।