নতুন আকর্ষণীয় কালারের সাথে হাজির Moto Razr 40 Ultra, প্রথম সেলে 10 হাজার টাকা ছাড়

কয়েকদিন আগে Moto Edge 40 Neo মডেলটিও অনুরূপ কালার বিকল্পের সাথে লঞ্চ হয়েছে

গত জুন মাসে Motorola ভারতের বাজারে Moto Razr 40 Ultra নামের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করে। তৎকালীন সময়ে ডিভাইসটি – ‘ইনফিনিটি ব্ল্যাক’ (Infinity Black) এবং ‘ভিভা ম্যাজেন্টা’ (Viva Magenta) কালার অপশনের সাথে এসেছিল। আজ (৮ই জানুয়ারি) সংস্থাটি তাদের এই ক্ল্যামশেল ডিজাইনের হ্যান্ডসেটের জন্য আরেকটি নয়া কালার ভ্যারিয়েন্টের ঘোষণা করল। যার নাম ‘পিচ ফাজ’ (Peach Fuzz)। জানিয়ে রাখি কয়েকদিন আগে Moto Edge 40 Neo মডেলটিও অনুরূপ কালার বিকল্পের সাথে লঞ্চ হয়েছে।

Motorola আজ X প্ল্যাটফর্মে আরও জানিয়েছে যে, Moto Razr 40 Ultra ফোনের পিচ ফাজ কালার ভ্যারিয়েন্টটি আগামি ১২ই জানুয়ারী থেকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট সহ ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) এবং দেশের অন্যান্য শীর্ষস্থানীয় রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে।

ভারতে Moto Razr 40 Ultra Peach Fuzz ভ্যারিয়েন্টের দাম ও লভ্যতা

ভারতের বাজারে মোটো রেজর ৪০ আলট্রা স্মার্টফোনের নয়া পিচ ফাজ কালার অপশনের দাম ৭৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। তবে লঞ্চ অফারের অংশ হিসাবে, প্রথম সেলে এটি ৬৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

প্রসঙ্গত মোটো রেজর ৪০ আল্ট্রা স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত কনফিগারেশনটি গত জুলাই মাসে ৮৯,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। তবে সম্প্রতি সংস্থার তরফ থেকে এর দাম ১০,০০০ টাকা কমানোর ঘোষণা করা হয়। আবার এই লেটেস্ট লঞ্চ অফারের দৌলতে আপনারা আরো ১০,০০০ টাকা ছাড়ের সাথে হ্যান্ডসেটেটি খরিদ করতে পারবেন।

Motorola Razr 40 Ultra স্মার্টফোনের স্পেসিফিকেশন ও ফিচার

মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা একটি ক্ল্যামশেল ডিজাইনের স্মার্টফোন হওয়ার দরুন এটিকে টেন্ট সহ একাধিক অ্যাঙ্গেলে ভাঁজ করে ব্যবহার করা যাবে। এতে ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৬৪০×১০৮০ পিক্সেল) pOLED প্রাইমারি ডিসপ্লে আছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি – ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট, ১৪০০ নিট পিক ব্রাইটনেস ও HDR10+ প্রযুক্তি সমর্থন করে। আবার ডিভাইসটির ব্যাক প্যানেলে গরিলা গ্লাস ৭ প্রটেকশন সহ ৩.৬-ইঞ্চির (১০৫৬×১০৬৬ পিক্সেল) বড় সেকেন্ডারি কুইকভিউ টাচস্ক্রীন দেওয়া হয়েছে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ১১০০ নিট পিক ব্রাইটনেস, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, HDR10+ প্রযুক্তি এবং pOLED প্যানেল অফার করে। এক্ষেত্রে মোটোরোলা ব্র্যান্ডের এই হ্যান্ডসেটের সেকেন্ডারি ডিসপ্লের মধ্যেই ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ ও LED ফ্ল্যাশ অবস্থিত। এই ক্যামেরাগুলি হল – OIS এনাবল ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ও ম্যাক্রো লেন্স। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার অবস্থিত।

Motorola Razr 40 Ultra স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ৮ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ উপলব্ধ। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ প্রি-লোডেড থাকছে। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এই ভাঁজযোগ্য মডেলে ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থিত ডুয়াল স্টেরিও স্পিকার পাওয়া যাবে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে – ডুয়েল সিম স্লট (ন্যানো + ই-সিম) ৫জি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এনএফসি সামিল থাকছে। আবার নিরাপত্তার জন্য পাওয়ার বাটনেই সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেডেড থাকছে। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৩,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। IP52 স্প্ল্যাশ-প্রতিরোধী রেটিং প্রাপ্ত এই স্মার্টফোনের পরিমাপ ভাঁজ অবস্থায় ৮৮.৪২×৭৩.৯৫×১৫.১ মিমি, খোলা অবস্থায় ১৭০.৮৩×৭৩.৮৫×৬.৯৯ মিমি এবং ওজন ১৮৯ গ্রাম।