গুচ্ছের চমক নিয়ে আসছে OnePlus Nord 3, লঞ্চের আগেই ফাঁস ডিজাইন সহ নানা বৈশিষ্ট্য

OnePlus Nord 3 জুলাই মাসে ভারত এবং ইউরোপে লঞ্চ হতে পারে বলে শোনা যাচ্ছে। তবে এটি গত বছর মার্চ মাসে বাজারে আসা OnePlus Ace 2V-র সামান্য মডিফায়েড ভার্সন হবে বলে খবর। আনুষ্ঠানিক লঞ্চের আগেই এবার OnePlus Nord 3 এর প্রচুর অফিসিয়াল ছবি প্রকাশ্যে এসেছে, যা স্মার্টফোনটির ডিজাইন স্পষ্টভাবে তুলে ধরেছে৷

OnePlus Nord 3 এর ডিজাইন ফাঁস হল

উইনফিউচার ওয়ানপ্লাস নর্ড ৩-এর কিছু ছবি শেয়ার করা হয়েছে। ফাঁস হওয়া রেন্ডারগুলি দেখায় যে, ফোনটির সামনে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে। আর পিছনে, ডুয়েল এলইডি ফ্ল্যাশ ইউনিট এবং ডুয়েল ক্যামেরা রিংয়ের ভিতরে তিনটি ক্যামেরা সেন্সর অবস্থান করবে। হ্যান্ডসেটটির ওপরের প্রান্তে একটি মাইক্রোফোন, একটি আইআর (IR) ব্লাস্টার এবং একটি স্পিকার দেখা যাবে।

অন্যদিকে, ফোনটির নীচের অংশে একটি সিম স্লট, একটি মাইক্রোফোন, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি স্পিকার অন্তর্ভুক্ত থাকবে৷ এছাড়াও, ওয়ানপ্লাস নর্ড ৩-এর বাম দিকে একটি ভলিউম রকার উপস্থিত থাকবে, যেখানে এর ডান প্রান্তটি একটি অ্যালার্ট স্লাইডার এবং পাওয়ার বাটন দ্বারা সজ্জিত হবে।

OnePlus Nord 3 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ওয়ানপ্লাস নর্ড ৩-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সমন্বিত ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা যাবে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। তবে ওয়ানপ্লাস এস২ভি-তে ওআইএস সহ ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা রয়েছে। তাই প্রাইমারি ক্যামেরা ছাড়া, উভয় ফোনের বাকি স্পেসিফিকেশনগুলি একই বলে জানা গেছে।

সুতরাং, OnePlus Nord 3-এ ৬.৭৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ২,৭৭২ x ১,২৪০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটি মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯০০০ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Nord 3-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। আর নিরাপত্তার জন্য, এতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত থাকবে।

উল্লেখ্য, OnePlus Nord 3-এর দাম এখনও জানা যায়নি। তবে টিপস্টার স্নুপি টেকের দাবি যে, ডিভাইসটি দুটি কনফিগারেশনে পাওয়া যাবে – ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। এটি ব্ল্যাক এবং গ্রীন কালার অপশনে বেছে নেওয়া যাবে।