Eblu Feo: ফুল চার্জে 100 কিমি পার, লঞ্চের 1 দিম আগেই দেশী ইলেকট্রিক স্কুটারের পর্দাফাঁস

গোদাবরী (Godavari) ইলেকট্রিক মোটরস প্রাইভেট লিমিটেড আগামীকাল অর্থাৎ ২২ আগস্ট তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে। বৈদ্যুতিক যানবাহনই যে ভবিষ্যৎ সে কথা টের পেয়ে ছোট বড় নানান সংস্থা ব্যাটারিচালিত দু’চাকা গাড়ির ব্যবসায় পদার্পণ করছে। সংস্থার আসন্ন ইলেকট্রিক স্কুটারটির নাম – Eblu Feo। লঞ্চের একদিন আগেই মডেলটির ছবি ফাঁস হয়েছে। ফলে তার ডিজাইন ও কালার সম্পর্কে সম্যক ধারণা পাওয়া গিয়েছে।

Eblu Feo ইলেকট্রিক স্কুটারের ছবি ফাঁস

Eblu Feo-তে চিরাচরিত জীবাশ্ম জ্বালানি চালিত স্কুটারের ডিজাইন ফুটিয়ে তোলা হয়েছে। Vespa-র সাথে কিয়দংশে মিল লক্ষ্য করা গেছে। ডিম্বাকৃতি এলইডি হেডল্যাম্প এবং অ্যাপ্রনের মধ্যে অবস্থিত টার্ন ইন্ডিকেটর। এতে স্লিক ও ফ্ল্যাট বডি প্যানেল, Feo ব্যাজিং দেখা যায়। এতে সমতল ও বেশি জায়গা সম্পন্ন ফ্লোরবোর্ডের সুবিধা মিলবে।

Eblu Feo

স্কুটারটির ফ্রন্ট অ্যাপ্রনে দুটি ভিন্ন কম্পার্টমেন্ট দেওয়া হয়েছে। যা মোবাইল ফোনের মতো ডিভাইস রাখার জন্য উপযোগী। অ্যালয় হইলে ক্রোমের উপস্থিতি ডিজাইনে আকর্ষণের মাত্রা বাড়িয়েছে। চওড়া সিট থাকার কারণে রাইডার ও পিলিয়নের জন্য স্বভাবতই বেশি জায়গা মিলবে। একদম পেছনে গ্র্যাবরেলের দেখা মিলেছে। এছাড়া আছে একটি উঁচু টেলল্যাম্প এবং অনন্য ডিজাইনের রিয়ার ইন্ডিকেটর।

স্কুটারটির ফিচার সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। কেবলমাত্র এতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থাকছে বলে নিশ্চিত করা হয়েছে। এছাড়া ব্লুটুথ কানেক্টিভিটি, ইন্টিগ্রেটেড স্মার্ট ফিচার, সম্পূর্ণ এলইডি লাইটিং, টেলিমেটিক কম্প্যাটিবিলিটি সহ অন্যান্য বৈশিষ্ট্য দেখা মিলতে পারে বলে আশা করা হচ্ছে।

Eblu Feo: ব্যাটারি, রেঞ্জ, স্পিড

Eblu Feo-এর স্পেসিফিকেশন সম্পর্কে এখনও কিছু জানানো না হলেও, এতে ২ থেকে ৩ কিলোওয়াট আওয়ার ক্ষমতাধারী ব্যাটারি প্যাক থাকবে বলে অনুমান। এটি প্রতি ঘন্টায় ৭৫ থেকে ৮০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম হবে বলে মনে করা হচ্ছে। সম্পূর্ণ চার্জে ৯০-১০০ কিমি রেঞ্জ দিতে পারে। দাম জানার জন্য আর এক দিন অপেক্ষা।