পকেট হালকা রেখেই ঘুরুন গোটা পুজো, কাল 135 কিমি মাইলেজের বৈদ্যুতিক স্কুটার আনছে Okaya EV

ভারতের অন্যতম দ্রুততম বর্ধনশীল ইলেকট্রিক ভেহিকেল নির্মাতা ওকায়া ইভি (Okaya EV) নিজেদের পোর্টফোলিও সম্প্রসারণে উঠেপড়ে লেগেছে। আগামীকাল অর্থাৎ ১৭ অক্টোবর Moto Faast নামে একটি ঝাঁ চকচকে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে তারা। স্টাইলিশ, ভরসাযোগ্য এবং বিভিন্ন ফিচার দ্বারা সজ্জিত এই মডেলটি ভারতের চরমভাবাপন্ন আবহাওয়ার সাথে সামঞ্জস্য রেখে তৈরি। আবার সন্তোষজনক রেঞ্জ, গতি ও সুরক্ষাজনিত বৈশিষ্ট্য দিয়ে পরিবেশের প্রতি সচেতন রাইডারদের পথ চলায় নতুন অভিজ্ঞতা প্রদান করবে ই-স্কুটারটি।

দর্শনে আবেদনময়ী হওয়ার পাশাপাশি Okaya Moto Faast পারফরম্যান্সের দিক থেকেও ক্রেতাদের হৃদয় হরণ করতে পারবে বলে আত্মবিশ্বাসী ওকায়া। এতে ব্যবহার করা হয়েছে অতি সুরক্ষিত এবং ভরসাযোগ্য প্রযুক্তির ডুয়েল লিথিয়াম আয়রন ফসফেট ব্যাটারি। যা ফুল চার্জে ১২০ থেকে ১৩৫ কিলোমিটার রেঞ্জ প্রদানে সক্ষম হবে। সে কারণে নিত্যদিন পথ চলার পাশাপাশি দূরবর্তী ভ্রমণের ক্ষেত্রেও উপযোগী হয়ে উঠবে মডেলটি।

Okaya Moto Faast: ফিচার্স

Okaya Moto Faast প্রতি ঘন্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে পারবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। এতে ফিচার হিসেবে উপস্থিত একটি স্মার্ট ৭ ইঞ্চি ডিসপ্লে, যেখানে যাবতীয় আইওটি বা ইন্টারনেট অফ থিংস সম্পর্কিত তথ্য ভেসে উঠবে। যার আওতায় রয়েছে ওয়াইফাই এবং ব্লুটুথ কানেক্টিভিটি। ফলে স্কুটারের সাথে নিজের স্মার্টফোনটি সহজেই কানেক্ট করা যাবে, এবং জিপিএস-এর মত পরিষেবার সুবিধা উপভোগ করা যাবে।

Okaya Moto Faast : সেফটি ফিচার্স

সুরক্ষাজনিত ফিচারের অধীনে রয়েছে অ্যালয় হুইল, যা Okaya Moto Faast-কে শক্তির সাথে আরামদায়ক রাইডিং দিতে সহায়তা করবে। এতে উপস্থিত ডিস্ক ব্রেক। এছাড়াও বিভিন্ন রাইডিং মোড থাকার কারণে স্কুটারটি ক্রেতাদের পছন্দের তালিকায় স্থান করে নেবে বলেই মনে করছে ওকায়া।