Samsung Galaxy A73 5G লঞ্চ হল 108 মেগাপিক্সেল ক্যামেরা ও 5000mAh ব্যাটারি সহ, কিনবেন নাকি

গতকাল Samsung আয়োজিত ‘Galaxy Awesome Unpacked’ ইভেন্টে মিড-রেঞ্জ অধীনস্ত Samsung Galaxy A53 5G এবং Galaxy A33 5G স্মার্টফোনের পাশাপাশি Galaxy A73 নামের আরেকটি 5G কানেক্টিভিটির মডেলও আত্মপ্রকাশ করেছে। এই ফোনটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ সুপার AMOLED ডিসপ্লে প্যানেল, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট এবং ১০৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। তদুপরি, Samsung-এর এই লেটেস্ট মডেল পাঁচটি আকর্ষণীয় কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বলেও জানা গেছে। তাহলে চলুন Samsung Galaxy A73 5G স্মার্টফোনের দাম এবং সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি স্পেসিফিকেশন (Samsung Galaxy A73 5G specifications)

স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি ফোনে একরঙা স্মুথ ও মিনিমালিস্ট রিয়ার প্যানেল দেখা যাবে। ডিসপ্লে ফিচারের কথা বললে, এ-সিরিজের এই ফোনে আছে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ডিসপ্লের চারিদিকে থাকা বেজেল খুবই পাতলা, অর্থাৎ সোজা ভাষায় বললে, ফোনে এজ-টু-এজ স্ক্রিন ডিজাইন দেখা যাবে।

ফাস্ট পারফরম্যান্সের জন্য, Galaxy A73 5G স্মার্টফোনে ২.৪ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ানইউআই ৪.১ কাস্টম ওএস চালিত। আর স্টোরেজ হিসাবে এতে, ৬ জিবি/৮জিবি র‌্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইন্টারনাল মেমরি বর্তমান। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনটির স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

এবার আসা যাক ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে। গত বছর লঞ্চ হওয়া Samsung Galaxy A72 ফোনের তুলনায় নবাগত স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি ফোনের ক্যামেরা সেটআপ তথা ফিচার খানিকটা আলাদা রাখা হয়েছে। সেক্ষেত্রে, স্যামসাংয়ের এই নয়া মডেলটির পেছনে কোয়াড ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল, OIS টেকনোলজি ও এফ/১.৮ অ্যাপারচার সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের ডিসপ্লের উপরিভাগে মাঝবরাবর থাকা ইনফিনিটি-ও পাঞ্চ হোল কাটআউটের মধ্যে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা (অ্যাপারচার : এফ/২.২) লক্ষণীয়। প্রসঙ্গত, স্যামসাং একটি বিবৃতিতে জানিয়েছে যে, ডিভাইসের প্রাইমারি সেন্সরটি – ৩এক্স হাইব্রিড জুম এবং ১০এক্স ডিজিটাল জুম সাপোর্ট করে।

Samsung Galaxy A73 5G স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। যদিও, ফোনটির রিটেল বক্সের মধ্যে সম্ভবত চার্জার অন্তর্ভুক্ত থাকছে না। এমত পরিস্থিতিতে, ক্রেতাদের অতিরিক্ত গ্যাঁটের কড়ি খরচ করে একটি পাওয়ার অ্যাডাপ্টার কিনতে হবে। একই ভাবে, সাম্প্রতিক লঞ্চ হওয়া অন্যান্য স্যামসাং হ্যান্ডসেটের ন্যায় এই নতুন ৫জি ফোনের সাথেও ৩.৫ মিমি হেডফোন জ্যাক সামিল থাকছে না বলে জানা গেছে।

স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি দাম (Samsung Galaxy A73 5G Price)

স্যামসাং, তাদের এই লেটেস্ট ৫জি হ্যান্ডসেটের ফিচার তালিকা প্রকাশ্যে আনলেও, এটির দাম সম্পর্কে কোনো ধারণা দেয়নি এখনো। তবে জানা গেছে যে, আগামী ২২শে এপ্রিল থেকে গ্যালাক্সি এ৭৩ ৫জি -কে নির্দিষ্ট কিছু দেশে লঞ্চ করা হবে। ডিভাইসটি পাঁচটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে – ব্ল্যাক, হোয়াইট, ব্লু, পীচ এবং মিন্ট।