MI vs DC: ৬ বলে ৬ বাউন্ডারি, শেষ ওভারে এই আইপিএলের সর্বোচ্চ রান দিয়ে তান্ডব চালালেন রোমারিও

এই বছর আইপিএলে (IPL 2024) ব্যাটসম্যানরা ব্যাট হাতে একের পর এক রেকর্ড গড়ে ভক্তদের মুগ্ধ করছেন। তবে মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) একাধিক তারকা ব্যাটসম্যান থাকলেও এই বছর আইপিএলে তারা এখনও পর্যন্ত জয় তুলে নিতে পারিনি। আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিপক্ষে মুখোমুখি হয়। এবার এই ম্যাচে রোমারিও শেফার্ড (Romario Shepherd) ব্যাট হাতে রীতিমতো তান্ডব চালালেন।

আজ আইপিএলের দিনের প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালস মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে প্রথমে মুম্বাইয়ের হয়ে রোহিত শর্মা এবং ঈশান কিষাণ ওপেনিং করতে আসেন। দুজনেই দুরন্ত ব্যাটিং করে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে রোহিত মাত্র ১ রানের জন্য অর্ধশতরান করতে ব্যর্থ হন। তিনি মাত্র ২৭ বলে ৪৯ রান করেন। এছাড়াও ঈশান কিষাণের ব্যাট থেকে ২৩ বলে ৪২ রান আসে।‌

এরপর আজ দীর্ঘদিন পর চোট সারিয়ে প্রথমবার এই বছর আইপিএলে মাঠে নেমে সূর্যকুমার যাদব শূন্য রানে মাঠ ছাড়েন। ফলে এক সময় মুম্বাই চাপের মুখে পড়ে গিয়েছিল। সেই সময় অধিনায়ক হার্দিক পান্ডিয়া এবং টিম ডেভিড এসে দলের হাল ধরার চেষ্টা করেন। হার্দিকের ব্যাট থেকে ৩৩ বলে ৩৯ রান আসে এবং টিম ডেভিড ২১ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন। তবে মুম্বাইয়ের হয়ে ব্যাট হাতে রোমারিও শেফার্ড সবচেয়ে বেশি নজর কেড়েছেন।

তিনি শেষ ওভারে ব্যাট হাতে ভয়ংকর হয়ে ওঠেন। ম্যাচে দিল্লির হয়ে প্রথম ইনিংসের শেষ ওভারে অ্যানরিচ নোকিয়া বল করতে এসেছিলেন। এই ওভারে রোমারিও শেফার্ড পরপর ৪,৬,৬,৬,৪,৬ মেরে ৩২ রান সংগ্রহ করে নেন। এই বছর আইপিএলে এক ওভারে এটাই এখনও পর্যন্ত সর্বোচ্চ রান। এই রানে ভর করে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথম ইনিংসে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৩৪ রান সংগ্রহ করে নিয়েছে।