Vivo Y78+: ডিসপ্লের ভিতরেই দুর্ভেদ্য সুরক্ষা ব্যবস্থা, ভিভোর নতুন স্মার্টফোনে চমক

ভিভোর হাত ধরে এবার চীনের বাজারে আসতে চলেছে Vivo Y78+ নামে একটি নতুন স্মার্টফোন৷ যা ইতিমধ্যেই V2271A মডেল নম্বর সহ থ্রিসি (3C) এবং টেনা (TENAA)-এর মতো চীনা নিয়ন্ত্রক সংস্থাগুলি দ্বারা অনুমোদিত হয়েছে৷ আবার, গুগল প্লে (Google Play) সাপোর্টেড ডিভাইসের তালিকাতেও দেখা গেছে একে। তাই শীঘ্রই এটি চীনে আত্মপ্রকাশ করবে বলে অনুমান। তার আগেই অবশ্য Vivo Y78+এর ছবি ফাঁস হয়ে তার চেহারা এবং রঙের বিকল্পগুলি সম্পর্কে ধারণা দিয়েছে৷

Vivo Y78+ এর ডিজাইন ও কালার ভ্যারিয়েন্ট ফাঁস

ফাঁস হওয়া ছবিতে দেখা যাচ্ছে যে, ভিভো ওয়াই৭৮ প্লাসে তিনটি কালার অপশন আছে – ব্ল্যাক, ব্লু এবং গোল্ড। আর ডিজাইন সম্পর্কে বললে, ফোনটির রিয়ার প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ এবং সামনের দিকে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে বর্তমান। এটি কার্ভড এজের সাথে আসবে। তবে ভিভো ওয়াই৭৮ প্লাস-এ কোনও সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে না। এটি ইঙ্গিত দেয় যে, ভিভোর নয়া ফোনটি সম্ভবত ওলেড (OLED) প্যানেল দ্বারা সজ্জিত হবে এবং স্ক্রিনের ভিতরেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা থাকবে।

জানিয়ে রাখি, ভিভো ওয়াই৭৮ প্লাস-এর টেনা (TENAA) সার্টিফিকেশন তালিকাটি প্রকাশ করেছে যে, এটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে। ফোনটি চায়না কম্পালসারি (3C) সার্টিফিকেশন কর্তৃপক্ষের কাছ থেকেও অনুমোদন লাভ করেছে, যার তালিকা অনুযায়ী, এই ওয়াই-সিরিজের ভিভো ফোনটি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এছাড়া, Vivo Y78+ কে সম্প্রতি বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চে (Geekbench)-এও দেখা গেছে, যার লিস্টিংটি প্রকাশ করেছে যে ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট এবং ১২ জিবি র‍্যাম দ্বারা চালিত হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে বলেও জানা গেছে, যার ওপর সম্ভবত ভিভোর অরিজিনওএস (OriginOS) ইউজার ইন্টারফেসের একটি স্তর থাকবে।

প্রসঙ্গত, ভিভো আগামী ২০ এপ্রিলে চীনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে, যেখানে Vivo X Fold 2, X Flip এবং Pad 2-এর মতো বহু প্রতীক্ষিত ডিভাইসগুলি লঞ্চ হবে বলে জানা গেছে। সম্ভবত Vivo Y78+ একই ইভেন্টে প্রদর্শিত হতে পারে।