iPhone ভুলে যাবেন! 16 ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে Infinix Hot 40i, জলের দরে তুখোড় ফিচার্স

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল যে ইনফিনিক্স (Infinix) ভারতীয় মার্কেটের জন্য তাদের পরবর্তী Hot সিরিজের স্মার্টফোনের ওপর কাজ করছে। অবশেষে আজ আনুষ্ঠানিকভাবে Infinix Hot 40i-এর লঞ্চের তারিখটি নিশ্চিত করা হয়েছে। ফোনটির একটি মাইক্রোসাইট ফ্লিপকার্ট (Flipkart)-এর সাইটে লাইভ হয়েছে, যা নিশ্চিত করেছে যে এটি আগামী ১৬ ফেব্রুয়ারি, দুপুর ১২টায় রিলিজ হবে। জানিয়ে রাখি, ইতিমধ্যেই কোম্পানির পক্ষ থেকে Infinix Hot 40i-এর কিছু স্পেসিফিকেশনও প্রকাশ করা হয়েছে।

Infinix Hot 40i-এর প্রধান স্পেসিফিকেশন

ফ্লিপকার্ট-এর মাইক্রোসাইটটি প্রকাশ করেছে যে, আগামী শুক্রবার লঞ্চ হতে চলা Infinix Hot 40i-এ ২৫৬ জিবি বিল্ট-ইন ইউএফএস ২.২ স্টোরেজ স্পেস থাকবে। এছাড়াও দাবি করা হয়েছে যে, ডিভাইসটি এখনও পর্যন্ত ১০,০০০ টাকার সেগমেন্টের মধ্যে সবচেয়ে বড় মেমরি অফার করতে চলেছে। এই হ্যান্ডসেটে ৮ জিবি র‍্যাম, ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং অতিরিক্ত স্টোরেজের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লট থাকবে।

এদিকে, আগের একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, ইনফিনিক্স হট ৪০আই ৬.৬ ইঞ্চির এলসিডি পাঞ্চ-হোল ডিসপ্লের সাথে আসবে, যা এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ফটোগ্রাফির জন্য, হট ৪০আই-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি কোয়াড-এলইডি ফ্ল্যাশ থাকবে। আর, ফোনের সমানে এলইডি ফ্ল্যাশ সহ একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা অবস্থান করতে পারে। নিরাপত্তার জন্য, এই ইনফিনিক্স ফোনটিতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেখা যেতে পারে।

Infinix Hot 40i ছাড়াও, ইনফিনিক্স আসন্ন Note 40 সিরিজের ওপরও কাজ করছে বলে জানা গেছে, যার মধ্যে Infinix Note 40 এবং Note 40 Pro – এই দুটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে। সাম্প্রতিক একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, এই ডিভাইসগুলি যথাক্রমে ৪৫ ওয়াট এবং ৭০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। সিরিজটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ফুলএইচডি+ ডিসপ্লে, MediaTek Helio G99 চিপসেট, সর্বাধিক ১২ জিবি র‍্যাম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে বলে আশা করা হচ্ছে।