সস্তা iPhone SE 2025 বা iPhone SE 4 হবে খাস, প্রথমবার 5G মডেম সহ থাকবে দুর্দান্ত ক্যামেরা

Update: 2024-10-05 10:18 GMT

Apple নতুন প্রজন্মের iPhone SE মডেলের উপর কাজ করছে বলে বহুদিন ধরে শোনা যাচ্ছে। আগামী বছরে এই সস্তা আইফোন মডেলটি লঞ্চ হতে পারে। অর্থাৎ iPhone SE 2025 বা iPhone SE 4 লঞ্চ হতে এখনও বেশ কিছু মাস বাকি। তবে তার আগে এখন এই ছোট ডিসপ্লের আইফোন মডেলের স্পেসিফিকেশন ফাঁস করেছে 9to5Mac।

iPhone SE 2025 বা iPhone SE 4 স্পেসিফিকেশন ও ফিচার (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, আইফোন এসই ২০২৫ বা আইফোন এসই ৪ মডেলে থাকবে ওএলইডি ডিসপ্লে সহ নচ ডিজাইন। আর এই ডিসপ্লের রেজোলিউশন ১১৭০ x ২৫৩২ পিক্সেল। এই একই রেজোলিউশনের ডিসপ্লে ছিল ৬.১ ইঞ্চি স্ক্রিন সহ আসা iPhone 14 মডেলে।

প্রথমবার আইফোন এসই ২০২৫ বা আইফোন এসই ৪ মডেলে হোম বাটন ও টাচ বাটনের পরিবর্তে ফেস আইডি দেওয়া হবে। তবে এতে ডায়নামিক আইল্যান্ড ফিচার থাকবে না। তবে জানা গেছে এই ফোনে অ্যাপল ইন্টেলিজেন্স ফিচার‌ দেওয়া হবে। পারফরম্যান্সের জন্য এতে থাকবে আইফোন ১৬ এর মতো ৫ কোর জিপিইউ সহ এ১৮ চিপ ও ৮ জিবি র‌্যাম।

ক্যামেরার কথা বললে, iPhone SE 2025 ফোনে ৪৮ মেগাপিক্সেল ওয়াইড রিয়ার ক্যামেরা ও ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এর প্রাইমারি ক্যামেরা ২এক্স অপটিক্যাল জুম অফার করবে। তবে এতে আল্ট্রা ওয়াইড লেন্স পাওয়া যাবে না। এদিকে জানা গেছে iPhone SE 4 মডেলে প্রথমবার অ্যাপলের 5G মডেম ব্যবহার করা হবে।

iPhone SE 2025 বা iPhone SE 4 প্রাইস বা দাম

অ্যাপলের তরফে কিছু‌ না জানানো হলেও রিপোর্ট থেকে সামনে এসেছে যে iPhone SE 2025 বা iPhone SE 4 মডেলের দাম রাখা হতে পারে ৪৫৯ ডলার (প্রায় ৩৮,৫০০ টাকা) থেকে ৪৯৯ ডলারের (প্রায় ৪২,১০০ টাকা) মধ্যে।

Tags:    

Similar News