iPhone SE 4: মধ্যবিত্তের জন্য সুখবর, কম দামে আইফোনের নয়া মডেল আনছে অ্যাপল

Update: 2024-10-04 17:04 GMT

অ্যাপল গত মাসেই তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ Apple iPhone 16 সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচন করেছে। বর্তমানে অ্যাপলের পরবর্তী বাজেট রেঞ্জের মডেল, iPhone SE 4 হ্যান্ডসেটের লঞ্চ নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে। প্রসঙ্গত, ফ্ল্যাগশিপ আইফোনের বার্ষিক রিফ্রেশ সাইকেলের মতো, SE লাইনআপকে রিফ্রেশ করে না সংস্থা। এই সিরিজের তিনটি বিদ্যমান মডেল যথাক্রমে ২০১৬, ২০২০ এবং ২০২২ সালে বাজারে এসেছিল৷ আর এখন, একটি নতুন রিপোর্ট থেকে জানা গেছে যে iPhone SE 4 আগামী বছরের প্রথম দিকে আত্মপ্রকাশ করতে পারে, আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iPhone SE 4 ফোনের সম্ভাব্য লঞ্চের তারিখ

অ্যাপল ইনসাইডার এবং ব্লুমবার্গের সাংবাদিক মার্ক গারম্যান তার প্রতিবেদনে দাবি করেছেন যে, অ্যাপল "পরের বছরের শুরুতে" আইফোন এসই লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে৷ এই প্রজেক্টের সাথে পরিচিত বেনামী সূত্রের উদ্ধৃতি দিয়ে মার্ক গারম্যান নিশ্চিত করেছেন যে, ডিভাইসটির মডেল নম্বর "V59" হবে এবং এটি অ্যাপলকে লো-এন্ড অ্যান্ড্রয়েড ফোনের সাথে প্রতিযোগিতা করতে সাহায্য করবে, বিশেষ করে চীনে।

আইফোন এসই ৪ ফোনে কিছু আমূল ডিজাইনের পরিবর্তন ঘটাবে বলে আশা করা হচ্ছে। শোনা যাচ্ছে যে কোম্পানি অবশেষে আইফোন ৮-এর মতো ডিজাইন থেকে সরে আইফোন ১৬-এর মতো একটি ডিজাইন গ্রহণ করবে। তবে, মার্ক গারম্যান বিশ্বাস করেন যে আইফোন এসই ৪ আইফোন ১৬ মডেলের পরিবর্তে আইফোন ১৪ এর সাথে সাদৃশ্যপূর্ণ হবে। যদিও এটি সবচেয়ে আপ-টু-ডেট ডিজাইন হবে না, তবুও এটি পুরানো আইফোন ৮ লুক থেকে একটি বড় আপগ্রেড হবে।

iPhone SE 4 হ্যান্ডসেটের সামনে মোটা বেজেল সহ একটি হোম বাটন থাকবে না। কিন্তু এর ডিসপ্লের ওপরের নচটি বজায় থাকবে এবং ডায়নামিক আইল্যান্ড অন্তর্ভুক্ত করা হবে না। তবে কিছুটা পুরানো ডিজাইনের সাথেও, আসন্ন iPhone SE 4 লেটেস্ট iPhone 16 সিরিজের স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলির মধ্যে অন্যতম, অ্যাপল ইন্টেলিজেন্স অন্তর্ভুক্ত থাকতে পারে। উল্লেখযোগ্যভাবে, এই ফিচারটির জন্য A18 প্রসেসর এবং ন্যূনতম ৮ জিবি র‍্যাম সহ লেটেস্ট হার্ডওয়্যারের প্রয়োজন। ফলে এগুলি iPhone SE 4 মডেলে মিলবে।

শুধুমাত্র এই আপগ্রেডেড হার্ডওয়্যারটি Apple iPhone SE 4 ফোনকে অ্যাপল ইন্টেলিজেন্সের অভিজ্ঞতা নিতে ইচ্ছুক ইউজারদের জন্য একটি আকর্ষণীয় এন্ট্রি পয়েন্ট করে তুলবে। ফলে এই আইফোন মডেলটিতে অন্তত একটি আধুনিক প্রসেসর এবং যথেষ্ট র‍্যাম আশা করা যায়।

Tags:    

Similar News