OnePlus 13-এর দাম কত হবে? OnePlus 12-এর থেকে বেশি না কম, প্রকাশ্যে রিপোর্ট

OnePlus 13 ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি এবছর বাজারে আসতে চলেছে। তবে ফোনটি তার পূর্বসূরির তুলনায় বেশ ব্যয়বহুল হতে চলেছে বলে শোনা যাচ্ছে।

Update: 2024-10-16 06:20 GMT

চলতি বছরের মধ্যেই ওয়ানপ্লাস বাজারে লঞ্চ করতে চলেছে নতুন OnePlus 13 স্মার্টফোনটি। ইতিমধ্যেই একাধিক উল্লেখযোগ্য তথ্য ডিভাইসটির সর্ম্পকে জানা গেছে। এখন এক টিপস্টার দাবি করেছেন যে, আসন্ন OnePlus 13 ফোনটির দাম তার পূর্বসূরি OnePlus 12 এর তুলনায় বৃদ্ধি পাবে। আসুন এপ্রসঙ্গে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

OnePlus 13 ফোনের দাম বাড়বে?

সোশ্যাল মিডিয়ায় এক সুপরিচিত চীনা টিপস্টারের মতে, ওয়ানপ্লাস ১৩ ফোনের ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৫,২০০ (প্রায় ৬১,৪০০ টাকা) থেকে ৫,২০০ ইউয়ান (প্রায় ৬২,৫৮০ টাকা)-এর মধ্যে থাকবে। প্রসঙ্গত, ওয়ানপ্লাস ১২ ফোনের একই সংস্করণের দাম ৪,৭৯৯ ইউয়ান (প্রায় ৫৬,৬৭০ টাকা) ছিল, যার ফলে ওয়ানপ্লাস ১৩ মডেলের দাম প্রায় ৪০০ থেকে ৫০০ ইউয়ান বাড়ছে।

টিপস্টার একটি "অফিসিয়াল স্মোকস্ক্রিন" হওয়ার সম্ভাবনার দিকে ইঙ্গিত করে, যা নির্দেশ করে যে ওয়ানপ্লাস প্রত্যাশাগুলি পরিচালনা করার জন্য প্রাথমিক মূল্য ফাঁস করতে পারে। এই কৌশলটি অতীতে ব্র্যান্ডগুলি ব্যবহার করেছে, যেখানে তারা প্রাথমিকভাবে উচ্চ মূল্য প্রকাশ করে এবং তারপরে ক্রেতাদের মন জয় করতে সেগুলি হ্রাস করে।

OnePlus 13 ফোনের মূল বৈশিষ্ট্য

OnePlus 13 মডেলে পূর্বসূরি OnePlus 12 হ্যান্ডসেটের তুলনায় উল্লেখযোগ্য আপগ্রেড দেখা যাবে। OnePlus 13 ফোনের সবচেয়ে আলোচিত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর প্রসেসর। কোয়ালকমের লেটেস্ট Snapdragon 8 Elite চিপসেটের সাথে আত্মপ্রকাশ করা প্রথম স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম হতে চলেছে এটি। প্রসেসরটি আগামী ২২ অক্টোবর কোয়ালকমের স্ন্যাপড্রাগন সামিটের সময় আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে বলে আশা করা হচ্ছে। পারফরম্যান্স এবং পাওয়ার এফিসিয়েন্সির বড় উন্নতি আনতে এতে নতুন ওরিয়ন কোর ব্যবহার করা হয়েছে।

এই নতুন চিপটি OnePlus 13 কে আরও দ্রুত, মসৃণ এবং আরও শক্তি-দক্ষ করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি সেইসমস্ত ইউজারদের জন্য উপযুক্ত হবে, যারা তাদের ফোনে ভারী মাল্টিটাস্কিং, গেমিং এবং অন্যান্য হাই-পারফরম্যান্স কাজ করে থাকেন। এমনকি শোনা যাচ্ছে যে, ওয়ানপ্লাস সর্বপ্রথম এই চিপসেট দ্বারা চালিত ফোন প্রকাশ করে শাওমি (Xiaomi) এবং ওপ্পো (Oppo)-এর মতো প্রতিযোগীদেরও পিছনে ফেলতে পারে।

ওয়ানপ্লাস বেশি ব্যাটারি লাইফ এবং উচ্চ চার্জিং গতি অফার করার জন্য পরিচিত এবং OnePlus 13 সম্ভবত সেই ট্রেন্ড অব্যাহত রাখবে। শোনা যাচ্ছে যে ডিভাইসটি বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা আগের ওয়ানপ্লাস মডেলে থাকা ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির তুলনায় একটি বড় উন্নতি৷ চার্জিংয়ের ক্ষেত্রে, OnePlus 13 হ্যান্ডসেটে ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

Tags:    

Similar News