হাই-স্পিড প্রসেসর দিয়ে সুপারফাস্ট 5G স্মার্টফোন আনছে Samsung

Samsung Galaxy A26 ফোনটিকে খুব শীঘ্রই বাজারে আনতে চলেছে স্যামসাং। ডিভাইসটিকে এখন Geekbench বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা দিয়েছে।

Update: 2024-10-20 17:46 GMT

স্যামসাং বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের এন্ট্রি-লেভেল এবং মিড-রেঞ্জের ফোনগুলির জন্য প্রস্তুতি নিচ্ছে৷ Samsung Galaxy A16 স্মার্টফোনটি লঞ্চ হওয়ার পর, সম্প্রতি Samsung Galaxy A36 5G ফোনের রেন্ডার সামনে আসতে শুরু করেছে। আর এখন, Samsung Galaxy A26 হ্যান্ডসেটটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাজির হয়েছে, যা এর পারফরম্যান্স, প্রসেসর, র‍্যাম ক্ষমতা এবং অপারেটিং সিস্টেম সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ করেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A26 ফোনটিকে দেখা গেল Geekbench বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে

একটি স্যামসাং স্মার্টফোন SM-A266B মডেল নম্বর সহ গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে হাজির হয়েছে। স্যামসাংয়ের নামকরণ নীতির ওপর ভিত্তি করে, এটি স্যামসাং গ্যালাক্সি এ২৬ হবে বলে অনুমান করা হচ্ছে এবং তালিকাটি নিশ্চিত করেছে যে এটি একটি ৫জি-এনেবল ডিভাইস হতে চলেছে।

স্যামসাং গ্যালাক্সি এ২৬ ফোনে কোম্পানির নিজস্ব এক্সিনস ১২৮০ প্রসেসর রয়েছে বলে মনে করা হচ্ছে, এর কোডনেম S5E8825। এই প্রসেসরটি সাধারণত ২.৪ গিগাহার্টজ ক্লক স্পিডের পারফরম্যান্স কোর চলে। তবে গিকবেঞ্চ লিস্টিংটি থেকে জানা গেছে যে, স্যামসাং গ্যালাক্সি এ২৬ ফোনটির জন্য এক্সিনস ১২৮০ চিপসেটটিকে ২.৬ গিগাহার্টজ গতির পারফরম্যান্স কোর সহ সামান্য ওভারক্লক করা হতে পারে। স্যামসাং সম্ভবত ওভার হিটিংয়ের সম্ভবনা কমিয়ে উচ্চ গতির জন্য আরও দক্ষ ফ্যাব্রিকেশন প্রসেস ব্যবহার করতে চলেছে।

প্রসেসর ছাড়া, গিকবেঞ্চ ডেটাবেসটি প্রকাশ করেছে যে Samsung Galaxy A26 ফোনটিতে ৬ জিবি র‍্যাম থাকবে। স্যামসাং ফোনটির সফ্টওয়্যার দিকটি সবচেয়ে বড় আপগ্রেড হতে পারে। ফোনটিকে গিকবেঞ্চে অ্যান্ড্রয়েড ১৫ অপারেটিং সিস্টেমের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। যদি এই ডিভাইসটিও Samsung Galaxy A16-এর মতো ছয়টি বড় অ্যান্ড্রয়েড আপডেট অফার করতে পারে, তাহলে এটি ক্রেতাদের কাছে বড় আকর্ষণ হবে।

তবে এই তথ্যগুলি ছাড়া, বেঞ্চমার্ক লিস্টিংটি থেকে আর কিছুই জানা যায়নি, কিন্তু আশা হচ্ছে যে ইনফিনিটি-ও ডিসপ্লে ছাড়া Samsung Galaxy A26 ফোনটির বেশিরভাগ বৈশিষ্ট্য Samsung Galaxy A36 মডেলের মতোই হবে। Galaxy A26 হ্যান্ডসেটের ক্যামেরা স্পেসিফিকেশন এখনও পর্যন্ত সামনে আসেনি। তবে এতেও তার পূর্বসূরি Samsung Galaxy A25 মডেলের মতো ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy A26 ফোনটি সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Tags:    

Similar News