Galaxy Note সিরিজের স্মৃতি ফিরিয়ে নতুন স্মার্টফোন আনছে Samsung, ফাঁস হল ছবি

Samsung Galaxy A36 5G ফোনটিকে নিয়ে বর্তমানে প্রযুক্তি মহলে চর্চা শুরু হয়েছে। এটিকে ইতিমধ্যেই Geekbench বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে। আর এখন ফোনটির ডিজাইন রেন্ডার সামনে এসেছে।

Update: 2024-10-19 06:52 GMT

সম্প্রতি স্যামসাংয়ের পরবর্তী A সিরিজের স্মার্টফোন, Samsung Galaxy A36 5G গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছিল। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার এই মিড-রেঞ্জ ফোনটির ডিজাইনের সম্পূর্ণ বিবরণ প্রকাশ করেছেন। কেমন হতে চলেছে ফোনটি, আসুন জেনে নেওয়া যাক।

সামনে এল Samsung Galaxy A36 5G ডিজাইন রেন্ডার

গিজনেক্সট-এর সাথে জোট বেঁধে স্টিভ হ্যামারস্টোফার (ওরফে অনলিক্স) স্যামসাং গ্যালাক্সি এ৩৬ ৫জি ফোনের উচ্চ-মানের রেন্ডার শেয়ার করেছেন। যদিও আশা করা হচ্ছিল যে স্যামসাং তাদের স্বাভাবিক ডিজাইনের ট্রেন্ডই বজায় রাখবে, এই ফোনটির ক্ষেত্রে কিছু পরিবর্তন দেখা গেছে। সাধারণ পৃথক ক্যামেরা রিংগুলির পরিবর্তে, গ্যালাক্সি এ৩৬ ৫জি এর পিছনে পিল-আকৃতির, উল্লম্বভাবে সজ্জিত ক্যামেরা আইল্যান্ড রয়েছে। ডিজাইনটি পুরোনো ‘স্যামসাং গ্যালাক্সি নোট ১০’-এর কথা মনে করিয়ে দেয় এবং বেশ অনেকদিক পর স্যামসাং ফোনে একটি ডিজাইন আপডেট দেখা যাচ্ছে।

এছাড়া, বাদবাকি স্পেসিফিকেশনের ক্ষেত্রে সামান্য আপগ্রেড দেখা যেতে পারে। এটি সামান্য বড় ৬.৬৪ ইঞ্চির ডিসপ্লে (৬.৬০ ইঞ্চির থেকে বেশি)-এর কারণে একটু লম্বা (১৬১.৭ মিলিমিটারের বদলে ১৬২.৬ মিলিমিটার) হবে। তবে, ডিভাইসটি ৭.৪ মিমি (৮.২ মিমি থেকে কম)-এর থেকে সামান্য স্লিম হবে, যদিও ক্যামেরা বাম্পের সাথে পুরুত্ব ৯.৬ মিমি হবে।

ব্যাটারির ক্ষমতা সম্পর্কে এখনও কোনও তথ্য সামনে আসেনি, তবে আশা করা হচ্ছে যে স্লিম প্রোফাইলের কারণে শক্তির ক্ষেত্রে আপস করা হবে না। সাম্প্রতিক গিকবেঞ্চ লিস্টিং থেকে জানা গেছে যে, Samsung Galaxy A36 5G হয় Qualcomm Snapdragon 6 Gen 3 বা Qualcomm Snapdragon 7s Gen 2 চিপসেট অফার করতে পারে। তথ্যটি সঠিক হলে, A সিরিজের প্রসেসর পছন্দেও বদল আসতে চলেছে। কারণ Samsung Galaxy A34 মডেলে MediaTek Dimensity 1080 এবং Samsung Galaxy A35 ফোনে Exynos 1380 চিপসেটগুলি রয়েছে।

ফোনের সামনে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল ক্যামেরা সহ পরিচিত ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। বেজেলগুলি কিছুটা অপ্রতিসম হবে মনে করা হয়, তবে সামগ্রিকভাবে এটি একটি পরিচিত ডিজাইন ল্যাংগুয়েজ। ফোনের পাশে কোনও ফিঙ্গারপ্রিন্ট রিডার না থাকায়, এটা ধরে নেওয়া যায় যে সেন্সরটি ডিসপ্লেতে এম্বেড করা হবে, ঠিক তার পূর্বসূরির মতো।

তবে মনে রাখবেন, এগুলি শুধু রেন্ডার তাই চূড়ান্ত ডিজাইন কিছুটা আলাদা হতে পারে। Samsung Galaxy A36 5G আনুষ্ঠানিকভাবে লঞ্চ হতে এখনও কিছু সময় বাকি আছে। গত মার্চ মাসের মাঝামাঝি সময়ে Samsung Galaxy A55 ফোনের পাশাপাশি Samsung Galaxy A35 আত্মপ্রকাশ করেছে, তাই আগামী প্রজন্মের Samsung Galaxy A36 এবং Samsung Galaxy A56 ফোনের জন্যও একই রকম লঞ্চ টাইমলাইন আশা করা যায়।

Tags:    

Similar News