One UI 7: স্মার্টফোনের জন্য নতুন আপডেট আনছে Samsung, সম্পূর্ণ বদলে যাবে লুকস

Samsung এখুনি আনছে না নতুন One UI 7 সফ্টওয়্যার স্কিনের স্টেবল সংস্করণ। এটি Galaxy S25 সিরিজের সাথে পরের বছর আসবে।

Update: 2024-10-07 06:10 GMT

নতুন সফ্টওয়্যার ভার্সন আপডেটের ক্ষেত্রে স্যামসাং (Samsung);অন্যান্য অ্যান্ড্রয়েড স্মার্টফোন নির্মাতাদের থেকে সাধারনত এগিয়ে থাকে। তবে এখন দেখা যাচ্ছে যে স্যামসাং অনুরাগীদের One UI এর পরবর্তী সংস্করণের জন্য দীর্ঘ অপেক্ষা করতে হবে৷ দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি এবছরের (২০২৪) ডেভেলপার কনফারেন্সে ঘোষণা করেছে যে, One UI 7 এর স্টেবল সংস্করণ Galaxy S25 সিরিজের সাথে পরের বছর আসবে।

One UI 7 এর স্টেবল সংস্করণের জন্য এখনও অপেক্ষা করতে হবে ইউজারদের

যদিও ওয়ান ইউআই ৭ এই বছর ডেভেলপার এবং ইউজারদের জন্য বিটাতে উপলব্ধ হবে, তবে ফিনিশড আপডেট ২০২৫ পর্যন্ত প্রস্তুত হবে না এবং স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির সাথে আত্মপ্রকাশ করবে। ওয়ান ইউআই বিটা আপডেট এই বছর আসছে, কিন্তু ২০২৫ সালের জন্য স্টেবল রিলিজ সেট করা হয়েছে।

যদিও স্যামসাং কেন অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক One UI 7 এই বছর আসছে না, তার কারণ ব্যাখ্যা করেনি। তবে কোম্পানি সম্ভবত One UI 7 এর সাথে একটি বড় ইউআই রিফ্রেশ আনার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে। স্যামসাং তাদের সমস্ত সফ্টওয়্যারকে ওয়ান ইউআই হিসেবে ব্র্যান্ড করার পরিকল্পনাও একটি কারণ হতে পারে।

স্যামসাং বলছে যে, One UI 7.0 একটি নতুন ইউজার ইন্টারফেস এক্সপেরিয়েন্স নিয়ে আসবে, যা সাধারণ এবং "ইমোটিভ ডিজাইন" এর ওপর ফোকাস করে। One UI 7 এর তিনটি মূল ডিজাইন এলিমেন্ট রয়েছে:

Simple : ইউজার ইন্টারফেসে উদ্দেশ্যমূলক সরলতা প্রয়োগ করা।

Impactful: One UI-এর জন্য একটি নতুন সিগনেচার ইম্প্রেশন তৈরি করা।

Emotive: নতুন ব্লার ইঞ্জিনের মতো ইউআই এলিমেন্ট তৈরি করা, যা ব্যবহারকারীদের কাছ থেকে একটি ইতিবাচক মানসিক প্রতিক্রিয়া পায়।

যদিও বিশদ বিবরণ খুব কম, তবে One UI 7.0 অনেক বছর ধরে One UI প্রাপ্ত সবচেয়ে বড় আপডেটগুলির মধ্যে অন্যতম বলে মনে হচ্ছে, তাই ইউজাররা ডিভাইসে চলমান প্রকৃত সফ্টওয়্যার দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আশা করা হচ্ছে One UI 7.0 Beta Program শীঘ্রই লাইভ হবে৷

Tags:    

Similar News