Google Pixel Foldable: কেমন হবে গুগলের প্রথম ভাঁজ করা ফোন? সামনে এল নয়া তথ্য

Update: 2022-05-06 07:15 GMT

গুগল (Google) তাদের Pixel ব্র্যান্ডের অধীনে একটি নতুন ফোল্ডেবল স্মার্টফোনের ওপর কাজ করছে বলে বেশ অনেকদিন ধরেই জল্পনা চলছে। প্রাথমিকভাবে আশা করা হয়েছিল যে সংস্থাটি ২০২১-এর শেষের দিকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য বাজারে এই ফোল্ডেবল হ্যান্ডসেটটি লঞ্চ করবে। যদিও স্পষ্টতই এমনটা ঘটেনি। তবে সাম্প্রতিক কিছু রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, ফোল্ডেবল গুগল স্মার্টফোনটি চলতি বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ করা হবে এবং এর পাশাপাশি হ্যান্ডসেটটির কয়েকটি স্পেসিফিকেশনও প্রকাশ্যে এসেছে। আর এবার, ডিএসসিসি (DSCC)-এর সিইও রস ইয়াং (Ross Young) আসন্ন Google Pixel ফোল্ডেবল ফোনটির ডিসপ্লের আকার সামনে এনেছেন। তাহলে চলুন এই আপকামিং ডিভাইসটি সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Google Pixel ফোল্ডেবল স্মার্টফোনের সম্ভাব্য ডিসপ্লে স্পেসিফিকেশন

গুগল পিক্সেল ফোল্ডেবল স্মার্টফোন চলতি বছরের শেষের দিকে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। গুগল এখনও ফোল্ডেবল ফোনটি সম্পর্কে কোনও তথ্য নিশ্চিত করেনি৷ তবে ডিভাইসটির কিছু ডিসপ্লে স্পেসিফিকেশন ইতিমধ্যেই অনলাইনে প্রকাশিত হয়েছে। ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালটেন্টস-এর সিইও রস ইয়াং টুইটারে দাবি করেছেন যে, গুগল পিক্সেল ফোল্ডেবল ফোনের ফোল্ডেবল ডিসপ্লের আকারটি স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এর মতো হবে। অর্থাৎ পিক্সেল ফোল্ডেবল হ্যান্ডসেটটি ৮ ইঞ্চির ফোল্ডেবল স্ক্রিন সহ আসতে পারে। ইয়াং আরও জানিয়েছেন যে, Google ফোল্ডেবলের কভার স্ক্রিনটি ৫.৮ ইঞ্চির হবে, যা জেড ফোল্ড ৪-এর ৬.১৯ ইঞ্চির আউটার ডিসপ্লের তুলনায় অনেকটাই ছোট। তিনি বলেছেন যে, গুগল ফোল্ডেবলে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এর তুলনায় ওয়াইড অ্যাসপেক্ট রেশিও থাকবে। উল্লেখযোগ্যভাবে, পিক্সেলের কভার স্ক্রিনের আকার ওপ্পো ফাইন্ড এন-এর মতো হতে চলেছে।

প্রসঙ্গত, এর আগেই জানা গেছে Google Pixel ফোল্ডেবলের ব্যাক প্যানেলে ডুয়েল-ক্যামেরা সেটআপ দেখতে পাওয়া যাবে। এই ক্যামেরা সেটআপের মধ্যে ১২.২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৬৩ প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৮৬ আল্ট্রাওয়াইড ক্যামেরা উপস্থিত থাকবে। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোল্ডেবল ফোনে দুটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে – একটি ফোল্ডেবল স্ক্রিনে এবং অন্যটি কভার ডিসপ্লেতে।

উল্লেখ্য, নতুন Google Pixel ডিভাইসগুলির মতো, Google ফোল্ডেবল ফোনটি সংস্থার কাস্টম-ডেভেলপড টেনসর (Tensor) সিরিজের চিপসেট দ্বারা চালিত হবে। তবে, এটিতে Pixel 6 সিরিজের একই চিপসেট থাকবে কিনা তা এখনও জানা যায়নি।

Tags:    

Similar News