Lava-র নয়া চমক, ১০ হাজার টাকার কমে আসছে গ্ল্যাস ব্যাক প্যানেলের স্মার্টফোন

Update: 2022-06-19 05:43 GMT

ভারতীয় স্মার্টফোন নির্মাতা লাভা (Lava) চলতি বছরে Lava Z3 ও Lava X2 নামে দুটি এন্ট্রি লেভেল হ্যান্ডসেট বাজারে উন্মোচন করেছে। আবার বর্তমানে শোনা যাচ্ছে যে, সংস্থাটি দেশীয় বাজারে একটি নতুন বাজেট ঘ।য লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আর এখন একটি রিপোর্টে স্বদেশী স্মার্টফোন ব্র্যান্ডটির আসন্ন ডিভাইস সম্পর্কে কিছু গুরুত্বপূর্ন তথ্য এবং কয়েকটি এক্সক্লুসিভ ছবি প্রকাশ্যে এসেছে। যদিও রিপোর্টে ফোনের নাম প্রকাশ করা হয়নি। তবে জানা গেছে, এটি লাভার 'Blaze' সিরিজের মডেল হিসেবে বাজারে আত্মপ্রকাশ করবে। নতুন রিপোর্টটি থেকে আর কি কি তথ্য সামনে এল, চলুন জেনে নেওয়া যাক।

আসছে Lava-এর নতুন বাজেট-লেভেল স্মার্টফোন

ইন্ডিয়া টুডে (India Today)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, লাভা একটি নতুন বাজেট হ্যান্ডসেট বাজারে লঞ্চ করতে চলেছে, যার ব্যাক প্যানেলে বড় আকারের সেন্সর যুক্ত ডুয়েল ক্যামেরা সেটআপ এবং ফোনের চারধারে কার্ভড প্রান্ত দেখা যাবে। এর ডিজাইনের বর্ণনা থেকে মনে করা হচ্ছে, আসন্ন লাভা স্মার্টফোনটি একটি কমপ্যাক্ট ফর্ম ফ্যাক্টর অফার করবে, ফলে স্বাভাবিকভাবেই ব্যবহারকারীরা ফোনটি ধরার ক্ষেত্রে স্বাচ্ছন্দ্যবোধ করবেন এবং ভালো অনুভূতি পাবেন।

প্রসঙ্গত, “ব্লেজ” সিরিজের নতুন লাভা ফোনটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল এর দাম। ইন্ডিয়া টুডে এর রিপোর্ট অনুসারে, ফোনটি বাজেট-কেন্দ্রিক সেগমেন্টকে লক্ষ্য করেই বাজারে আসবে এবং এর দাম ১০,০০০ টাকারও কম হবে। আর এটি থেকে স্পষ্ট আন্দাজ করা যায় যে, আসন্ন ডিভাইসটি লঞ্চের পর রিয়েলমি সি সিরিজ, পোকো সি সিরিজ এবং রেডমি নম্বর সিরিজের বাজেট হ্যান্ডসেটগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। বেশ কিছু দিন যেহেতু ১০,০০০ টাকার কমে কোনও ভালো অলরাউন্ডার ফোন বাজারে আসেনি, তাই সম্ভবত লাভা তাদের এই স্মার্টফোনটির মাধ্যমে এই পরিস্থিতির পরিবর্তন করতে সক্ষম হবে।

জানিয়ে রাখি, সম্প্রতি ৯১মোবাইলস-এর একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, আসন্ন বাজেট-কেন্দ্রিক Lava ফোনটি একটি গ্লাস ব্যাক প্যানেল অফার করবে। আর উল্লেখযোগ্য বিষয় হল, গ্লাস রিয়ার প্যানেল সাধারনত মিড রেঞ্জ থেকে হাই মিড রেঞ্জের হ্যান্ডসেটেই বেশি চোখে পড়ে এবং বাজারে ১০,০০০ টাকার নীচের ফোনগুলিতে গ্লাস রিয়ার প্যানেল খুবই বিরল। তাই এই বৈশিষ্ট্যটি নতুন লাভা ফোনটির একটি আকর্ষণীয় দিক হয়ে উঠবে বলেই আশা করা যায়।

এদিকে মনে করা হচ্ছে যে ফোনটি এই মাসেই বাজারে উন্মোচিত হবে। কিন্তু এর নির্দিষ্ট লঞ্চের সময় এখনও কোম্পানির দ্বারা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। এমনকি স্পেসিফিকেশনের ক্ষেত্রেও, আসন্ন Lava ফোনটি সম্পর্কে এখনও সেভাবে কিছুই জানা যায়নি।

উল্লেখ্য গত বছরের নভেম্বর মাসে Lava তাদের প্রথম ৫জি হ্যান্ডসেট, Agni 5G বাজারে লঞ্চ করে। ফোনটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট, কোয়াড-ক্যামেরা রিয়ার সেটআপ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

Tags:    

Similar News