মেসেজ বা ভিডিও কলের নাগাল পাবে না তৃতীয় কোনো ব্যক্তি, Facebook Messenger অ্যাপে এল একগুচ্ছ দরকারি ফিচার

Avatar

Published on:

Facebook Messenger new features

এন্ড টু এন্ড এনক্রিপশন (E2EE) সহ Facebook Messenger এর জন্য বেশ কিছু নতুন ফিচার নিয়ে এল Meta। পাশাপাশি Facebook Messenger-এ বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। নতুন আপডেটের পর এই অ্যাপের ব্যাকগ্রাউন্ড কাস্টমাইজ করা যাবে। এ ছাড়া ইমোজি রিঅ্যাকশনও সাপোর্ট করবে। নতুন আপডেটের পর গ্রুপ প্রোফাইল ফটোতেও পরিবর্তন আসবে। ইমোজি রিঅ্যাকশনের জন্য এখন অনেক অপশন পাওয়া যাবে।

উল্লেখ্য, গোপনীয়তা এবং সুরক্ষার জন্য এন্ড-টু-এন্ড এনক্রিপশনও ফিচার ব্যবহারকারীদের কাছে প্রবল জনপ্রিয়। কল এবং চ্যাটিংয়ের ক্ষেত্রে Facebook Messenger ব্যবহারকারীরা এই সুবিধা পাবে। আবার নতুন আপডেটের পর এই অ্যাপে শেয়ার করা ওয়েব লিংকের প্রিভিউও দেখা যাবে।

জানা গিয়েছে এন্ড টু এন্ড এনক্রিপশন ফিচার আগামী মাসে বিশ্বব্যাপী রোল আউট হবে। ফিচারটি চালু হওয়ার পর ব্যবহারকারীরা এই বিশেষ ফিচারের নোটিফিকেশনও পাবেন। মেটা-মালিকানাধীন মাল্টিমিডিয়া মেসেজিং অ্যাপ, হোয়াটসঅ্যাপে ইতিমধ্যেই এই ফিচার উপস্থিত।

তবে, ইনস্টাগ্রাম, মেসেঞ্জার ব্যবহারকারীরা চাইলে এন্ড টু এন্ড এনক্রিপশন ফিচার নাও ব্যবহার করতে পারে। যদিও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য এই ফিচার ডিফল্টরুপে উপস্থিত। এন্ড টু এন্ড এনক্রিপশন এর অর্থ মেসেজ প্রেরক এবং রিসিভার ব্যতীত অন্য কেউ এটি অ্যাক্সেস করতে পারবে না, এমনকি খোদ কোম্পানিও।

সঙ্গে থাকুন ➥