Threads vs Twitter: ইলন মাস্কের টুইটারকে টেক্কা দিতে থ্রেডস লঞ্চ করল মেটা

Avatar

Published on:

Threads Launch by Meta

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া কোম্পানি Meta, Threads নামের একটি নতুন মাইক্রোব্লগিং অ্যাপ চালু করল। এই অ্যাপটিতে ব্যবহারকারীরা টুইটারের মতো ইন্টারফেস এবং ফিচারগুলি পাবেন। এমনকি তারা Instagram অ্যাকাউন্ট-এর সাহায্যে এখানে সাইন আপ বা লগইন করতেও পারবেন। Threads অ্যাপটি সমস্ত ব্যবহারকারীদের জন্য এখন লাইভ হয়েছে। উল্লেখ্য, সোশ্যাল মিডিয়া সাইট টুইটারের সাথে এটি সরাসরি প্রতিযোগিতায় নামবে বলে মনে করা হচ্ছে।

Meta দীর্ঘদিন ধরেই এই Threads অ্যাপ নিয়ে কাজ করছিল। বর্তমানে এটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীদের জন্যই লাইভ হয়েছে। যদি ব্যবহারকারীদের আগে থেকেই Instagram অ্যাকাউন্ট থাকে তাহলে তার মাধ্যমেই এই অ্যাপে সাইন আপ করা যাবে। অ্যাকাউন্ট তৈরি করতে ব্যবহারকারীদের আর দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে না। নতুন এই অ্যাপটির ইন্টারফেস Instagram দ্বারা অনুপ্রাণিত এবং এর ফিচারগুলি অনেকটা টুইটারের মতো।

কিভাবে Threads App ডাউনলোড করবেন ?

থ্রেডস অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপেল অ্যাপ স্টোরে তালিকাভুক্ত হয়েছে। যেখান থেকে এটি সরাসরি ডাউনলোড করা যাবে। প্লে স্টোর বা অ্যাপ স্টোরে যাওয়ার পরে সেখানে সার্চ উইন্ডোতে Threads by Instagram লিখে সার্চ করতে হবে। এরপর আপনি অনেকগুলি অ্যাপের একটি তালিকা দেখতে পাবেন, এর মধ্যে Threads, an Instagram App ডাউনলোড করতে হবে। এই অ্যাপটির আইকন “@” চিহ্নের মতো এবং এটিকে ইনস্টাগ্রাম দ্বারা ডেভেলপ করা হয়েছে।

কিভাবে Threads অ্যাপ সেটআপ করবেন?

থ্রেডস অ্যাপ ডাউনলোড করার পর এটি খোলার সাথে সাথেই আপনাকে ইনস্টাগ্রামের সাহায্যে লগইন করার অপশন দেওয়া হবে। আপনার যদি ইতিমধ্যেই একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে থাকে, তাহলে একটি সিঙ্গেল ট্যাপ ও অ্যাপ্রুভালের পরে আপনার লগইন কমপ্লিট হয়ে যাবে এবং আপনাকে প্রোফাইলটি সেটআপ করতে বলা হবে। আপনি চাইলে ইনস্টাগ্রামের প্রোফাইলের বায়ো এবং লিঙ্কে ব্যবহৃত ডেটা দিয়েই এখানে অ্যাকাউন্ট সেটআপ করতে পারবেন। সবশেষে ‘Join Threads ‘ অপশনে ট্যাপ করে আপনি এই অ্যাপটি ব্যবহার করা শুরু করতে পারবেন।

Threads কি Twitter-এর বিকল্প হয়ে উঠতে চলেছে?

ইলন মাস্ক টুইটার কেনার পর থেকেই এখানে অনেক পরিবর্তন করেছেন, যা অনেক ব্যবহারকারীই পছন্দ করেননি। সম্প্রতি ব্যবহারকারীরা প্রতিদিন কতগুলি টুইট দেখতে পারবেন তারও একটি লিমিট ঠিক করে দেওয়া হয়েছে এবং লগইন ছাড়া টুইট দেখার অপশনটিও সরিয়ে দেওয়া হয়েছে। যার জন্য অনেকেই খুব হতাশ হয়ে পড়েছেন এবং অনেক ব্যবহারকারীকে টুইটার ছেড়ে দিতেও দেখা গেছে। এমন পরিস্থিতিতে Threads অ্যাপটি ব্যবহারকারীদের জন্য একটি নতুন অপশন হয়ে উঠতে পারে বলে অনেকেই মনে করছেন।

সঙ্গে থাকুন ➥