Online Earning: রিপ্লাই দিয়ে আয়, অনলাইনে হাজার হাজার টাকা আয়ের সুযোগ করে দিচ্ছে Twitter

Avatar

Published on:

Twitter giving Online Earning Scope

Twitter এবার তার ব্যবহারকারীদের অনলাইন আয় (Online Earning) করার সুযোগ দিচ্ছে। হ্যাঁ, এই বিষয়টা একদমই সত্যি। যদি আপনি একজন ভেরিফাইড কনটেন্ট ক্রিয়েটার হয়ে থাকেন, তাহলে আপনার রিপ্লাইগুলিতে প্রদর্শিত বিজ্ঞাপনগুলির জন্য টুইটার আপনাকে অর্থপ্রদান করবে। সম্প্রতি কোম্পানির মালিক ইলন মাস্ক (Elon Musk) একটি টুইট করে এই বিষয়ে নিশ্চিত করেছে। ইলন মাস্ক তার টুইটে লিখেছেন যে, X/Twitter কয়েক সপ্তাহের মধ্যেই ক্রিয়েটারের রিপ্লায়ে দেখানো বিজ্ঞাপনের জন্য তাদের অর্থ প্রদান করা শুরু করবে। মাস্ক আরো জানিয়েছেন যে, ক্রিয়েটরদের প্রথম ব্লকে মোট পাঁচ মিলিয়ন ডলার অর্থাৎ ৩৭৫০০০০০০ টাকা দেওয়া হবে।

Twitter কয়েক সপ্তাহ আগেই সাবস্ক্রিপশন বেসড ভেরিফিকেশন শুরু করেছে। পাশাপাশি কোম্পানিটি এক মিলিয়নেরও বেশি ফলোয়ারসহ অ্যাকাউন্ট গুলির জন্য বিনামূল্যে ব্লু টিক ফিরিয়ে এনেছে। এখন সংস্থাটি ভেরিফাইড কনটেন্ট ক্রিয়েটরের মাধ্যমে নিজের সাবস্ক্রিপশন পরিষেবা প্রচার করতে চাইছে। আর এই পরিষেবা, বিজ্ঞাপনদাতাদের কোম্পানির কাছে ফিরিয়ে আনতে সাহায্য করবে।

ব্যবহারকারীরা এক ঘন্টা পর্যন্ত এডিট করতে পারবেন নিজের Tweet

সংস্থাটির তরফে টুইটারের ব্লু টিক পরিষেবা ব্যবহারকারীদের একটি নতুন ফিচার দেওয়া হচ্ছে। যার মাধ্যমে পোস্টদাতা পোস্ট করার এক ঘন্টা পর পর্যন্ত নিজের টুইটটি এডিট করতে পারবেন।

টুইট এডিট করার এই ফিচারটি সংস্থা সবার প্রথমে ২০২২-এর অক্টোবর মাসের লঞ্চ করেছিল। যদিও সেই সময় ব্যবহারকারীরা টুইট এডিট করার জন্য ৩০ মিনিট সময় পেতেন। প্রসঙ্গত, Twitter Blue-এর জন্য ভারতীয় ব্যবহারকারীদের প্রতি মাসে ৯০০ টাকা দিতে হবে, আর যদি ওয়েব থেকে এটি ব্যবহার করা হয় তাহলে এর জন্য প্রতি মাসে খরচ করতে হবে ৬৫০ টাকা।

সঙ্গে থাকুন ➥