Apple AirPods Pro (2nd Generation) ৩০ ঘন্টা ব্যাটারি লাইফ সহ লঞ্চ হল, দাম কত জেনে নিন

Avatar

Published on:

Apple AirPods Pro 2nd Generation Launched in India

Apple আজ তাদের বহু প্রতীক্ষিত ‘Far Out’ ইভেন্টে সেকেন্ড জেনারেশন AirPods Pro বা AirPods Pro (2nd Generation) লঞ্চ করল। নয়া এই ইয়ারবাডে ইনবিল্ট স্পিকার ও ফাইন্ড মাই সাপোর্ট ফিচার পাওয়া যাবে। এছাড়া AirPods Pro 2 -এ ব্যবহার করা হয়েছে Apple এর নতুন H2 চিপ। সংস্থার তরফে জানানো হয়েছে যে, এটি উন্নত নয়েজ ক্যান্সলেশন ফিচার ও স্পেশিয়াল অডিও সহ এসেছে। AirPods Pro (2nd Generation) ইয়ারফোন চার্জিং কেস সহ ৩০ ঘন্টা ব্যাটারি লাইফ অফার করবে। এছাড়া এতে অ্যাপলের ম্যাগসেফ (Apple MagSafe) ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

অ্যাপল এয়ারপডস প্রো ২ এর দাম ও লভ্যতা – Apple AirPods Pro (2nd Generation) Price in India, Availability

অ্যাপল এয়ারপডস প্রো (সেকেন্ড জেনারেশন) এর দাম রাখা হয়েছে ২৪৯ ডলার (প্রায় ১৯,৮৫০ টাকা)। আগামী ৯ সেপ্টেম্বর থেকে Apple Online Store এর মাধ্যমে এটি অর্ডার করা যাবে এবং ২৩ সেপ্টেম্বর থেকে সমস্ত স্টোরে বিক্রির জন্য উপলব্ধ হবে।

উল্লেখ্য, ২০১৯ সালে লঞ্চ হওয়া AirPods Pro এর ভারতে দাম ছিল ২৪,৯০০ টাকা।

অ্যাপল এয়ারপডস প্রো ২ এর স্পেসিফিকেশন – Apple AirPods Pro (2nd Generation) Specifications

অ্যাপল এয়ারপডস প্রো (সেকেন্ড জেনারেশন) নয়া এইচ২ চিপ সহ লঞ্চ হয়েছে। ইয়ারফোনটিতে স্পেশিয়াল অডিও ও ডলবি অ্যাটমস সাপোর্ট করবে। এছাড়া এটি প্রথম প্রজন্মের অ্যাপল এয়ারপডস প্রো এর তুলনায় দ্বিগুণ অ্যাক্টিড নয়েজ ক্যান্সলেশন (ANC) ফিচার অফার করবে।

নতুন এই ইয়ারফোনে ট্র্যান্সপারেন্সি মোড উপলব্ধ, যা প্রত্যেকটি ইয়ারবাডকে আলাদা ভাবে সাউন্ড প্লে করতে দেবে। আবার অ্যাপল এয়ারপডস প্রো (সেকেন্ড জেনারেশন) এসেছে ইউ১ (U1) টেকনোলজি সহ, যা ফাইন্ড মাই সাপোর্ট প্রদান করবে। আবার এর কেসে একটি স্পিকার দেওয়া হয়েছে, যাতে হারিয়ে গেলে খুঁজে পাওয়া যায়।

কানেক্টিভিটির কথা বললে, AirPods Pro (2nd Generation) এলই অডিও সহ ব্লুটুথ কানেক্টিভিটি সাপোর্ট করবে। এছাড়া এতে স্কিন ডিটেকশন ফিচার উপলব্ধ, যা কান থেকে ইয়ারবাড খুলে নিলে চলতে থাকা মিডিয়া ফাইলকে বন্ধ করে দেবে।

এছাড়া AirPods Pro (2nd Generation) এর বাডগুলি ৬ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেবে। তবে চার্জিং কেস সহ মোট ৩০ ঘন্টা ব্যাটারি লাইফ পাওয়া যাবে। এতে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥