Jabra Elite 5: অ্যাক্টিভ ক্যান্সলেশন সহ দীর্ঘ ব্যাটারি লাইফ, জাব্রা আনল নতুন ইয়ারবাডাস

Avatar

Updated on:

Jabra Elite 5 With ANC Launched in India

গতবছর সেপ্টেম্বরে বিশ্ববাজারে আত্মপ্রকাশের পর এখন ভারতীয় বাজারে পা রাখল Jabra সংস্থার নতুন Elite 5 ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোন। প্রিমিয়াম স্পেসিফিকেশন এবং ফিচারে ঠাসা নতুন এই ইয়ারবাডটি বাজার চলতি অন্যান্য নামিদামি কোম্পানির ফ্ল্যাগশিপ ইয়ারবাডের সাথে পাল্লা দিতে প্রস্তুত। কারণ এতে রয়েছে হাইব্রিড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারের সাথে ব্লুটুথ ৫.২। চলুন দেখে নেওয়া যাক নতুন Jabra Elite 5 ইয়ারবাডের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Jabra Elite 5 ইয়ারবাডের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে জাব্রা এলিট ৫ ইয়ারবাডের দাম ধার্য করা হয়েছে ১৪,৯৯৯ টাকা। টাইটেনিয়াম ব্ল্যাক এবং গোল্ড বেইজ, এই দুটি কালার অপশনের মধ্যে থেকে ক্রেতারা বেছে নিতে পারবেন তাদের পছন্দের ইয়ারবাডটি। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এর বিক্রি। উল্লেখ্য, ই-কমার্স সাইট অ্যামাজন থেকে কিনতে পাওয়া যাবে এই অডিও ডিভাইস।

Jabra Elite 5 ইয়ারবাডের স্পেসিফিকেশন ও ফিচার

ভারতে নবাগত জাব্রা এলিট ৫ ইয়ারফোনটি ইন-ইয়ার ডিজাইন সহ এসেছে। তাই কানের মধ্যে খুব শক্তভাবে আটকে থাকবে। তাছাড়া ইয়ারফোনটিতে ট্যাপ করে ব্যবহারকারী এটি নিয়ন্ত্রণ করতে পারবেন। অন্যদিকে ইয়ারফোনটির অডিও প্রসঙ্গে বলতে গেলে এতে ব্যবহৃত হয়েছে ৬ এমএম ড্রাইভার, যা কোয়ালকম এপিটিএক্স অডিও সাপোর্ট সহ এসেছে। এমনকি চারপাশের নয়েজ এড়িয়ে ব্যবহারকারীকে স্বচ্ছ হেয়ারিং এক্সপেরিয়েন্স প্রদান করার জন্য ডিভাইসটিতে থাকছে হাইব্রিড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার।

আবার এর হেয়ার থ্রু টেকনোলজির মাধ্যমে ইউজার চাইলে ইয়ারবাডগুলি কান থেকে না খুলে তার চারপাশের আওয়াজ সম্পর্কে ওয়াকিবহাল হতে পারবেন। শুধু তাই নয়, ইয়ারফোনটিতে রয়েছে ছটি মাইক সেটআপ এবং কোয়ালকম কিউসিসি ৩০৫০ ব্লুটুথ চিপসেট। আবার চাইলে ব্যবহারকারী এই ইয়ারফোনে ইকুইলাইজার সেট করতে পারবেন।

পাশাপাশি হেয়ারেবলটিতে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.২। দুটি ডিভাইসের সাথে এই ইয়ারফোনটিকে যুক্ত করা যাবে। এছাড়া জানিয়ে রাখি, ইয়ারফোনটি গুগল ফাস্ট পেয়ার এবং মাইক্রোসফট সুইফট পেয়ার সাপোর্ট সহ এসেছে। সেই সঙ্গে এতে রয়েছে গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট এবং অ্যালেক্সা সাপোর্ট। আবার সংস্থার মতে, একবার চার্জে Jabra Elite 5 ইয়ারবাড ২৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। তবে সেক্ষেত্রে এএনসি ফিচার চালু থাকলে এটি সাত ঘন্টা পর্যন্ত চলবে। সর্বোপরি জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য ইয়ারফোনটিতে দেওয়া হয়েছে IP55 রেটিং।

সঙ্গে থাকুন ➥