LSG vs GT: ছোটে স্কোরেই শুভমানদের নাজেহাল করল LSG, একতরফা জয় নিয়ে পয়েন্ট তালিকায় বড় লাফ রাহুলদের

আজ বোলিং বিভাগের উপর জোর দিয়ে ম্যাচ জিতলো লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)৷ আজ নিজেদের ঘরের মাটিতে গুজরাট টাইটান্সের (Gujarat Titans) মতো শক্তিশালী দলের সামনে ১৬৩ রান ডিফেন্ড করতে নেমে ১৩০ রানে অলআউট করে দেয় লখনউ। এই জয় লখনউয়ের এবারের আইপিএলে (IPL 2024) তৃতীয় জয়। এর সাথেই পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এল লখনউ।

আজ লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন লখনউ সুপার জায়েন্টসের অধিনায়ক কেএল রাহুল। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তোলে তারা। যার মধ্যে ৪৩ বলে ৫৮ রানের ইনিংস খেলেন মার্কাস স্টইনিস। এছাড়া কেএল রাহুল (৩৩), নিকোলাস পুরান (৩২*) এবং আয়ুশ বাদোনি (২০) গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন।

গুজরাট টাইটান্সকে তাদের এই মরশুমের তৃতীয় জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৩৪ রান। যা তাড়া করতে ওপেনে আসেন গুজরাটের অধিনায়ক শুভমান গিল এবং সাই সুদর্শন। ওপেনিংয়ে ৫৪ রানের পার্টনারশিপ করে এই জুটি। শুভমান গিল ১৯ রান করে যশ ঠাকুরের (Yash Thakur) শিকার হন। এরপর কেন উইলিয়ামসন ব্যাট করতে এসে মাত্র ১ রান করে রবি বিষ্ণোইয়ের বলে আউট হয়ে যান। পরের ওভারে ক্রুণাল পান্ডিয়ার একই ওভারে দুই উইকেট হারায় গুজরাট।

সাই সুদর্শন আউট হন ব্যাক্তিগত ৩১ রান করে, এছাড়া ক্রুণালের ওই ওভারেই উইকেট হারান বিআর শরৎ, যিনি আজ আইপিএল অভিষেক করেছেন। এখান থেকেই ভাগ্যের চাকা পুরোপুরিভাবে ঘুরে যায় গুজরাটে। যেখানে একসময় ৫৪ রানে একটিও উইকেট হারায়নি গুজরাট, সেই পরিস্থিতি থেকে ১৩০ রানের মধ্যে অলআউট হয়ে যায় তারা। যার কারণে ম্যাচটি ৩৩ রানে হারতে হয় গুজরাটকে। এদিকে বল হাতে ৫ টি উইকেট নিয়েছেন যশ ঠাকুর এবং ৩ টি উইকেট নিয়েছেন ক্রুণাল পান্ডিয়া।

লখনউ সুপার জায়েন্টস বনাম গুজরাট টাইটান্স ম্যাচের স্কোরকার্ড (Lucknow Super Giants vs Gujarat Titans Match Scorecard):

লখনউ সুপার জায়েন্টস: ১৬৩/৫ (২০ ওভার)

গুজরাট টাইটান্স: ১৩০ (১৮.৫ ওভার)

ম্যাচটি লখনউ সুপার জায়েন্টস ৩৩ রানে জয়লাভ করেছে।