ঘরের ছেলে প্রীতম এবার‌ যোগ দিচ্ছেন ইস্টবেঙ্গলে! গুঞ্জন ছড়াতেই বিরোধিতা লাল-হলুদ সমর্থকদের

Avatar

Published on:

Pritam Kotal former Mohunbagan defender and captain is on his way to East Bengal from Kerala Blasters FC

কলকাতার ময়দানের দুই ক্লাব মোহনবাগান (Mohunbagan) এবং ইষ্টবেঙ্গলকে (East Bengal) নিয়ে সমর্থকদের মধ্যে উন্মাদনা ভারতীয় ফুটবলে বিশেষ জায়গা করে আছে। ভক্তদের সঙ্গে সঙ্গে ফুটবলারও এই ক্লাবগুলির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকেন। তবে সময়ের নিয়মে ফুটবলারদের দলবদলও একটি স্বাভাবিক ঘটনা। এবার মোহনবাগানের ঘরের ছেলে ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার জল্পনার বিষয়ে ভারতীয় ফুটবল মহলে আলোচনা শুরু হয়েছে।

সম্প্রতি আইএসএলের লিগ শিল্ড জয়ের পর আজ এই টুর্নামেন্টের সেমিফাইনালের দ্বিতীয় লেগে মোহনবাগান সুপার জায়ান্টস ওড়িশা এফসির বিপক্ষে মাঠে নামবে। তবে ইস্টবেঙ্গল এই টুর্নামেন্টে একের পর এক ম্যাচে লজ্জাজনক হারের সম্মুখীন হয়ে প্লে অফে পর্যন্ত জায়গা করে নিতে পারেনি। তবে লাল-হলুদরা এই বছর সুপার কাপে চ্যাম্পিয়ন হয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২ খেলার সুযোগ পেয়েছে। ফলে তারা পরবর্তী মরসুমের জন্য একটি শক্তিশালী দল তৈরি করতে চাইছে।

ইতিমধ্যেই ইষ্টবেঙ্গল এই বছর আইএসএলের সেরা মিডফিল্ডার মাদিহ তালালকে সই করিয়েছে। এছাড়াও ভারতীয় স্ট্রাইকার ডেভিডও এই দলে যোগ দিয়েছেন। এবার মোহনবাগানের ঘরের ছেলে হিসাবে খ্যাত প্রীতম কোটালের (Pritam Kotal) ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার গুঞ্জন শুরু হয়েছে। অফিসিয়ালিভাবে কিছু জানা না গেলেও কথাবার্তা অনেক দূর এগিয়েছে বলে মনে করা হচ্ছে। নতুন মরসুমে লাল-হলুদে একজন ভালো মানের সাইড ব্যাক দরকার। প্রীতম কোটাল দীর্ঘদিন ধরে এই জায়গায় নিজের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

তিনি দীর্ঘদিন ধরে মোহনবাগানের সঙ্গে যুক্ত ছিলেন। এমনকি প্রীতম সবুজ-মেরুনদের নেতৃত্ব পর্যন্ত দিয়েছেন। গত মরসুমে তিনি মোহনবাগান ছেড়ে কেরালা ব্লাস্টার্সে যোগদান করেন। এই দলের সাথে প্রীতমের এক বছরের চুক্তি থাকলেও তাকে ইস্টবেঙ্গল আসতে গেলে কেরালার কর্মকর্তাদের সাথে তাকে কথাবার্তা বলতে হবে। অন্যদিকে এই খবর সামনে আসার পরেই অসংখ্য ইস্টবেঙ্গল সমর্থকরা প্রাক্তন মোহনবাগানি এই ফুটবলারকে দলে না নেওয়ার জন্য আবেদন করছেন।

সঙ্গে থাকুন ➥