Realme 12 সিরিজের পর বড় ধামাকা নিয়ে আসতে চলেছে Realme GT Neo 6, ফিচার্স প্রকাশ্যে

রিয়েলমি গত বছর ফেব্রুয়ারি মাসে পারফরম্যান্স কেন্দ্রিক GT-সিরিজের অধীনে Realme GT Neo 5G লঞ্চ করেছিল। ফোনটির আপগ্রেড হিসেবে এবার সংস্থা Realme GT Neo 6 সিরিজ বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে। রিয়েলমির জিটি ফোন বরাবরই হাই-এন্ড স্পেসিফিকেশন অফার করে। আর আসন্ন Realme GT Neo 6 সিরিজেও যে সেটার অন্যথা হচ্ছে না, তার বড়সড় ইঙ্গিত পাওয়া গেল।

Realme GT Neo 6 সিরিজের প্রসেসরের নাম ও স্ক্রিন রেজোলিউশন

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করছেন যে, আপকামিং রিয়েলমি জিটি নিও ৬ সিরিজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসরে (SM8635) চলবে এবং ১.৫কে রেজোলিউশনের স্ক্রিন অফার করবে। সম্প্রতি RMX3851 মডেল নম্বর যুক্ত রিয়েলমির একটি নতুন ফোন গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে উপস্থিত হয়েছে। যা জিটি নিও ৬ সিরিজের মডেলে বলে মনে করা হচ্ছে। বেঞ্চমার্ক লিস্টিং অনুযায়ী, এতে SM8635 প্রসেসর ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে। ১,৫১২ সিঙ্গেল-কোর স্কোর এবং ৩,৭৯৯ মাল্টি-কোর স্কোর সহ ডিভাইসটি উচ্চ-কার্যক্ষমতার ক্ষমতার ইঙ্গিত দেয়।

প্রসেসরটি ৩.০১ গতির কর্টেক্স-এক্স৪ কোর, চারটি ২.৬১ ক্লক স্পিডের কর্টেক্স-এ৭২০ কোর ও তিনটি ১.৮৪ গিগাহার্টজের কর্টেক্স-এ ৫২০ কোর দ্বারা গঠিত এবং এর সফ্টওয়্যার কোড-নাম “পাইনঅ্যাপল” (Pineapple)। জানিয়ে রাখি, ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ একই কোর ব্যবহার করে, যদিও হাই ফ্রিকোয়েন্সি সহ। গ্রাফিক্সের জন্য, এই চিপটি অ্যাড্রেনো ৭৩৫ জিপিইউ-এর সাথে যুক্ত, যা ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩-এর অ্যাড্রেনো ৭৫০-এর থেকে সামান্য ডাউনগ্রেড। তাই একে স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ বলে মনে করা হচ্ছে।

পূর্বসূরি Realme GT Neo 5 সিরিজের সাথে তুলনা করলে, Neo 6 সিরিজ উল্লেখযোগ্য আপগ্রেড অফার করবে বলে আশা করা হচ্ছে। গত বছরের Realme GT Neo 5 ফোনটি Snapdragon 8+ Gen 1 প্রসেসরের সাথে আত্মপ্রকাশ করেছে, যা ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৮,৮০০ টাকা)-এর প্রারম্ভিক মূল্যের সাথে মিড-রেঞ্জের গ্রাহকদের লক্ষ্য করে। পরে Realme GT Neo 5 SE ফোনটি Snapdragon 7+ Gen 2 প্রসেসরের সাথে এসেছে, যা আরও বাজেট-ফ্রেন্ডলি সেগমেন্টকে টার্গেট করে এবং দাম শুরু হচ্ছে ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৪৩০ টাকা) থেকে।