Maruti বা Hyundai নয়, অত্যাধুনিক ফিচার্সে ভরপুর এই গাড়ি কেনার জন্য লাইনে 50,000 মানুষ

Avatar

Published on:

2023 Kia Seltos Bookings

ভারতে মাঝারি আকারের এসইউভি (SUV) গাড়ির চাহিদা বাড়ার আরও এক প্রমাণ মিলল হাতেনাতে। কিয়া ইন্ডিয়া (Kia India) মঙ্গলবার ঘোষণা করেছে তাদের Seltos-এর নয়া ভার্সনের ৫০,০০০ বুকিং পেরিয়েছে। লঞ্চের মাত্র দু’মাসের মধ্যেই এই কীর্তি গড়েছে দক্ষিণ কোরিয়ান গাড়িটি। মিড-এসইউভি সেগমেন্টে Kia Seltos হচ্ছে অন্যতম মডেল, যা এত দ্রুত এই মাইলস্টোন পার করল। আবার আগস্টেই এদেশে সেলটস-এর ৪ লক্ষ ডেলিভারি সম্পন্ন করেছে কিয়া। রপ্তানি মিলিয়ে যার পরিমাণ মোট ৫,৪৭,০০০ ইউনিট।

Kia Seltos-এর ৫০,০০০ বুকিং পেরোলো

বুকিংয়ের প্রসঙ্গে বলতে গিয়ে কিয়া জানিয়েছে, প্রতিদিন গড়ে ৮০০-র বেশি বুকিং পাচ্ছে নয়া সেলটস। যার মধ্যে টপ-এন্ড ভ্যারিয়েন্ট HTX-এর শতকরা হার ৭৭%। আবার ৪৭% বুকিং এসেছে সেই সমস্ত ভ্যারিয়েন্টের, যাতে অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা অ্যাডাস (ADAS) উপলব্ধ রয়েছে। এটি থেকে স্পষ্ট যে, ভারতীয় গাড়ি ব্যবহারকারীরা ফিচারের পাশাপাশি সুরক্ষার বিষয়েও বিশেষ গুরুত্ব দিচ্ছে।

এদিকে বুকিং পাওয়ার দিক থেকে পিছিয়ে নেই Seltos-এর ডিজেল ভ্যারিয়েন্টগুলি। যার পরিমাণ ৪০%। বুকিং বাড়ার পাশাপাশি ওয়েটিং পিরিয়ড কম রাখতে উৎপাদন বাড়িয়েছে কোম্পানি। এই প্রসঙ্গে কিয়া ইন্ডিয়ার মুখ্য বিক্রি ও ব্যবসায়িক আধিকারিক মিয়ুঙ্গ-সিক সোহন বলেন, “Seltos নতুন প্রজন্মের কাছে একটি অতি ভরসা এবং আরামদায়ক ড্রাইভিংয়ের অভিজ্ঞতা প্রদানকারী গাড়িতে পরিণত হয়েছে।”

প্রসঙ্গত, 2023 Kia Sletos গত ২১ জুলাই লঞ্চ হয়েছিল। আপডেট হিসেবে গাড়িটি নতুন ডিজাইন, পারফর্ম্যান্স, প্রযুক্তিতে ভরপুর কেবিন এবং অ্যাডাস সুরক্ষা বৈশিষ্ট্য পেয়েছে। ৩২ রকম ফিচারের মধ্যে ১৫টি সমস্ত মডেলেই স্ট্যান্ডার্ড হিসেবে উপলব্ধ। ১৭টি অ্যাডাস লেভেল ২ অটোনোমাস ফিচার। এতে ছ’টি এয়ারব্যাগ অফার করা হয়েছে।

নতুন Kia Sletos-এ অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে উপস্থিত ডুয়েল স্ক্রিন প্যানোরামিক ডিসপ্লে, ডুয়েল জোন ফুল অটোমেটিক এয়ার কন্ডিশনার, ডুয়েল পেন প্যানোরামিক সানরুফ ইত্যাদি। গাড়িটির দাম ১০.৮৯ লক্ষ টাকা থেকে শুরু করে ১৯.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে।

সঙ্গে থাকুন ➥