Kawasaki Ninja: শিহরণ জাগিয়ে দেশে এল নতুন কাওয়াসাকি নিনজা, পাওয়ার শুনলে পিলে চমকে যাবেন

Avatar

Published on:

Kawasaki Ninja ZX-6R Bike Revealed India

ইন্ডিয়া বাইক উইক ২০২৩ অনুষ্ঠানে বিভিন্ন সংস্থা তাদের বিভিন্ন চোখ ধাঁধানো মডেল প্রদর্শন করছে। পিছিয়ে না থেকে জাপানের প্রসিদ্ধ টু হুইলার নির্মাতা কাওয়াসাকিও (Kawasaki) সেখানে Ninja ZX-6R সুপারবাইকের নতুন ভার্সনের উপর থেকে পর্দা সরিয়েছে। যদিও অফিশিয়াল লঞ্চ হতে ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। এই নতুন নিনজা বাইকের ডিজাইন এবং পাওয়ারট্রেন আপডেট করার পাশাপাশি সংস্থার তরফে অতিরিক্ত ফিচার যোগ করা হয়েছে।

Kawasaki Ninja ZX-6R আত্মপ্রকাশ করল ভারতে

সুপারবাইকটি অ্যালুমিনিয়াম পেরিমিটার ফ্রেমের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। ১২০ মিমি হুইল ট্রাভেল সহ ৪১ মিমি ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং ১৫১ মিমি হুইল ট্রাভেল সহ গ্যাস চার্জড মোনোশক রিয়ার সাসপেনশন আছে এতে। দুটিই প্রিলোড অ্যাডজাস্টেবল। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৩০ মিমি এবং মাটি থেকে সিটের উচ্চতা ৮৩০ মিমি।

Kawasaki Ninja ZX-6R-এর নতুন মডেলে ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে দেওয়া হয়েছে ৪-পিস্টন রেডিয়াল ক্যালিপার সহ ৩১০ মিমি ফ্রন্ট এবং সিঙ্গেল-বোর পিন-স্লাইড ক্যালিপার সহ ২৭০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক। টায়ারের প্রসঙ্গে বললে সামনে ১২০/৮০ সেকশন ও পেছনে ১৮০/৫৫ সেকশন টায়ার বর্তমান। বাইকটির ওজন ১৯৮ কেজি এবং ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৭ লিটার ।

হাই-পারফরম্যান্সের জন্য Kawasaki Ninja ZX-6R-তে রয়েছে ৬৩৬ সিসির পাওয়ারফুল ইন-লাইন ফোর সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ ১২৯ বিএইচপি ক্ষমতা ও ৬৯ এনএম টর্ক তৈরি করে। ইঞ্জিনের সাথে যোগ্য সঙ্গত দিতে থাকছে ৬-গতির গিয়ারবক্স ও বাই-ডিরেকশনাল কুইক শিফ্টার। আর উল্লেখযোগ্য ফিচার্স হিসাবে রয়েছে ৪.৩ ইঞ্চি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্মার্টফোন কানেক্টিভিটি, ট্রাকশন কন্ট্রোল, বিভিন্ন রাইডিং মোড, এলইডি লাইটিং ইত্যাদি। সুপারবাইকটি এদেশে আমদানি করে বিক্রি করা হবে। দাম ১২.৫ লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে ধার্য করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥