ভক্তদের দক্ষিণায় দরিদ্র পুরোহিতের স্বপ্নপূরণ, খুচরো পয়সা জমিয়ে কিনলেন একলাখি স্কুটার

Avatar

Published on:

Andhra-temple-priest-buys-dream-scooter-saving-coins-for-three-years

মন্দিরের দরিদ্র পুরোহিত। আয় যৎসামান্য। কিন্তু স্বপ্ন ছিল স্কুটার কেনার। মন্দিরে পুণ্যার্থীদের মধ্যে কতিপয় দক্ষিণাস্বরূপ তাঁর হাতে এক দু’টাকার কয়েন দিয়ে যেতেন। নিজস্ব স্কুটারে চড়ার স্বপ্ন পূরণ করতে তিল তিল করে সেই খুচরো পয়সা তিন বছর ধরে সঞ্চয় করেছিলেন তিনি। লক্ষ্যে অবিচল থাকার পুরস্কার হিসাবে অবশেষে পুরোহিতের স্বপ্নপূরণ হল বটে।

তিন বছরের সঞ্চয় জমিয়ে হাজির হয়েছিলেন দু’চাকা গাড়ির শোরুমে। নিজের থলি ভর্তি এক, দুই ও পাঁচ টাকার কয়েন বের করতেই হতবাক হয়ে গিয়েছিলেন ম্যানেজার। নিজের পছন্দের স্কুটি দেখিয়ে পুরোহিত বলেন, এটাই কিনতে চান তিনি। প্রাথমিক পর্যায়ে গররাজি থাকলেও ম্যানেজার পুরোহিতের স্বপ্ন পূরণের পথে বাধা হতে চাননি। শেষমেষ কর্মীদের ডেকে রেজগি গোনার দায়িত্ব অর্পণ করলেন।

অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলার কালভৈরব স্বামী মন্দিরের পুরোহিত মুরলিধরের স্বপ্নপূরণের সেই কাহিনীই এখন সমাজমাধ্যমে ভাইরাল। পৌরহিত্য করে যে টুকু জোটে তাতে কোনওমতে তাঁর সংসার চলে যায়। ফলে স্কুটি কেনার সাধ থাকলেও সাধ্য ছিল না। তাই পয়সা জমানো শুরু করেছিলেন।

মন্দিরে আগত ভক্তরা পুজোর পর কেউ এক, কেউ দুই, আবার কেউ পাঁচ টাকার কয়েন ধরিয়ে দিতেন তাঁর হাতে। দানের সেই পুরো অর্থ সঞ্চয় করেই অবশেষে স্বপ্নপূরণ হয়েছে তাঁর। নিজের জমানো ১.৩০ লাখ টাকা দিয়ে টিভিএস মোটর কোম্পানির স্কুটার কিনেছেন তিনি।

সঙ্গে থাকুন ➥