Electric Car: বৈদ্যুতিক গাড়ি কেনার সেরা সময়, ডিসেম্বরে 4.2 লক্ষ টাকা ডিসকাউন্ট!

Avatar

Published on:

Electric Car Discount Offer

এটাই কি সেরা সময়? নিঃসন্দেহে। বর্ষশেষে আসল দামের থেকে অনেক কমে ইকো ফ্রেন্ডলি ইলেকট্রিক গাড়ি কেনার সুবর্ণ সুযোগ দিচ্ছে বিভিন্ন সংস্থা। পাওয়া যাচ্ছে আকর্ষণীয় সব ছাড়। ক্যাশ ডিসকাউন্ট, এক্সচেঞ্জ বোনাস, কর্পোরেট অফার, লয়ালিটি বোনাস ইত্যাদি বিভিন্ন রকম অফারের ডালি সাজানো রয়েছে ক্রেতাদের জন্য। চলুন দেখে নিই কোন বৈদ্যুতিক গাড়ি কত টাকা ডিসকাউন্টে মিলছে এই ডিসেম্বরে।

Mahindra XUV400 (৪.২ লাখ টাকা পর্যন্ত ডিসকাউন্ট)

মাহিন্দ্রা বর্তমানে একটিমাত্র বৈদ্যুতিক SUV বিক্রি করে আর তা হল XUV400। গাড়িটির EL ভ্যারিয়েন্টের উপর সর্বোচ্চ ৪.২০ লাখ টাকা পর্যন্ত ডিসকাউন্ট উপলব্ধ বলে খবর। যদিও এই মডেলে ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল (ESC) ফিচারটি নেই। অন্যদিকে, XUV400 ESC ভ্যারিয়েন্টের ক্ষেত্রে ডিসকাউন্ট রয়েছে ৩.২০ লাখ টাকা পর্যন্ত। এছাড়া, এন্ট্রি লেভেল মডেল EC কিনতে গেলেও ১.৭০ লাখ টাকার ছাড় পাবেন গ্রাহকরা।

Hyundai Kona EV (৩ লাখ টাকা পর্যন্ত ডিসকাউন্ট)

ভারতের বাজারে পরিবেশবান্ধব যাতায়াত ব্যবস্থাকে ত্বরান্বিত করতে Hyundai তার ইভি মডেল Kona এর উপর ৩ লাখ টাকা পর্যন্ত ডিসকাউন্ট মিলছে বলে জানা গিয়েছে। Kona EV-এর এক্স শোরুম মূল্য শুরু হচ্ছে ২৩.৮৪ লাখ টাকা থেকে। ৩৯.২ কিলোওয়াট ব্যাটারি প্যাকটি সম্পূর্ণ চার্জ করতে ৬ ঘন্টার বেশি সময় লাগলেও ৫০ কিলোওয়াট ডিসি ফাস্ট চার্জারের মাধ্যমে মাত্র ৫৭ মিনিটের মধ্যেই ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করা সম্ভব।

MG ZS EV (১ লাখ টাকার বেশি ডিসকাউন্ট)

MG বেশ কয়েক মাস আগেই ZS EV গাড়িটির ভ্যারিয়েন্ট অনুযায়ী ৩০,০০০ থেকে ৫০,০০০ টাকা পর্যন্ত দাম কমিয়েছে। সম্প্রতি সাথে যুক্ত হয়েছে আরো বেশ কিছু ডিসকাউন্ট। সব মিলিয়ে এখন ZS EV কিনলে ছাড়ের অঙ্ক ১ লাখ টাকার গন্ডি পেরিয়ে যাবে। রিপোর্ট অনুযায়ী গাড়িটিতে ৫০,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস এবং ৫০,০০০ টাকার ক্যাশ ডিসকাউন্ট সহ অতিরিক্ত লয়ালিটি ও কর্পোরেট অফার দেওয়া হচ্ছে। প্রসঙ্গত, MG ZS EV-এর দাম শুরু হচ্ছে ২৩.৩৮ লাখ টাকা থেকে (এক্স শোরুম)।

MG Comet (৬৫ হাজার টাকা পর্যন্ত ডিসকাউন্ট)

গত মে মাসে লঞ্চ হওয়া MG Comet দেশের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি। দাম ৭.৯৮ লাখ টাকা (এক্স শোরুম)। পেস, প্লে এবং প্লাস এই তিনটি ভ্যারিয়েন্টে কিনতে পাওয়া যায় এটি। ২০২৩ সালের স্টক দ্রুত শেষ করতে গাড়িটির উপর চালু করেছে ৬৫,০০০ টাকার ডিসকাউন্ট অফার। লয়ালটি বোনাস থেকে শুরু করে এক্সচেঞ্জ অফার, কর্পোরেট ডিসকাউন্ট এবং ক্যাশ বেনিফিট থাকছে এতে।

উল্লেখ্য, অঞ্চল ও শোরুম ভেদে ডিসকাউন্টের পরিমাণ ভিন্ন হতে পারে। তাই গাড়ি কেনার আগে নিকটবর্তী ডিলারশিপ থেকে অফারের প্রসঙ্গে নিশ্চিত হয়ে নেওয়ার পরামর্শ রইল আমাদের তরফে।

সঙ্গে থাকুন ➥